ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মিউজিক এবার গুগল গ্লাসে

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৩
মিউজিক এবার গুগল গ্লাসে

সার্চ জায়ান্টের উচ্চ-প্রযুক্তির ’গুগল গ্লাস’ চরম বিতর্কিত তবুও চাহিদার যেন অন্ত নেই। একেএকে আকর্ষনীয় সব ফিচার যোগ হচ্ছে পণ্যটিতে।

এবার ঘোষণা এসছে মিউজিকের, খুব শীঘ্রই সেবাটি চালুর কথা রয়েছে। প্রতিষ্ঠানের অফিসিয়াল গুগলপ্লাস অ্যাকাউন্টে নতুন ভয়েস কমান্ড “ওকে গ্লাস, লিসেন টু” এর ঘোষণা দেওয়া হয়।

মিউজিকের জন্য নতুন কমান্ড ছাড়াও স্টেরিও এয়ারবাড যুক্ত হচ্ছে। তথ্য মতে, সুবিধাটি বিদ্যমান ব্যবহারকারীরা পাচ্ছে।

এর আগে প্রেসক্রিপশন লেন্স সমর্থন করে এমন সুবিধা আর এবার নতুন ভয়েস কমান্ডের ঘোষণা আসল। গুগলের মতে, ফিচারটি ব্যবহারকারীদের গান উপভোগে সহায়ক। ভয়েস কমান্ডের মাধ্যমে এর ’আর্লি এডাপ্টর’ গুগল প্লে মিউজিক ট্র্যাকসে যেতে পারবে। এছাড়া “গ্লাসের জন্য নির্দিষ্টভাবে তৈরি স্টেরিও এয়ারবাড সেইসাথে পরস্পর পরিবর্তনযোগ্য ৫টি রঙের ক্যাপস’ পা্ওয়ার আশা করতে পারে ব্যবহারকারীরা।

যুক্ত রঙগুলো হচ্ছে ধূসর, সাদা, কালো, নীল সবুজ এবং কমলা। তথ্য মতে, এ মাসের শেষে এটি ৮৫ ডলারে পাওয়া যাবে। মাত্র কয়েকমাস আগে ’সাউন্ড সার্চ’ চালু করে গুগল যা গান শনাক্ত করতে সক্ষম।
 
উল্লেখ্য, পরিধানযোগ্য এ প্রযুক্তি উন্মুক্তের জন্য সমস্ত কাজ সম্পন্ন হয়েছে বলেও জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৩
আরকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।