ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

জাপানের আইসিটি সম্মেলনে বেসিস

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৩
জাপানের আইসিটি সম্মেলনে বেসিস

জাপানে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে এবং টোকিও চেম্বার অব কমার্স (টিসিসিআই), জাপান-বাংলাদেশ কমিটি ফর কমার্শিয়াল অ্যান্ড ইকোনমিক কো-অপারেশন (জে-বি সিসিইসি) ও বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় ১৫ নভেম্বর জাপানের টোকিও শহরে ‘বাংলাদেশ নেক্সট, ইয়োর নেক্সট আইটি ডেসটিনেশন’ শীর্ষক তথ্যপ্রযুক্তি সম্মেলন অনুষ্ঠিত হবে।

টোকিওর শেরাটন মিয়াকো হোটেলে অনুষ্ঠেয় এ সম্মেলনে জাপানের দুই শতাধিক আইটি উদ্যোক্তা ও আইটি পেশাজীবী অংশগ্রহণ করবেন বলে আয়োজক সূত্র জানিয়েছে।



জাপানে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের আমন্ত্রণে বেসিস সভাপতি শামীম আহসান মূল বক্তব্য উপস্থাপন করবেন। এতে বাংলাদেশ সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি শিল্পের সম্ভাবনা এবং বাংলাদেশে জাপানের উদ্যোক্তাদের এ খাতে বিনিয়োগের সুযোগ ও সহযোগিতার বিষয়ে আলোচনা করা হবে।

এ অনুষ্ঠানে জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন সভাপতিত্ব করবেন।

এ প্রসঙ্গে বেসিস সভাপতি শামীম আহসান বলেন, ২০১২-১৩ অর্থবছরে সফটওয়্যার ও আইটি সেবা খাত থেকে ১০ কোটি মার্কিন ডলার রপ্তানি আয় হয়েছে।

উন্নয়নের এ ধারাতে আগামী কয়েক বছরের মধ্যে তা ১০০ কোটি মার্কিন ডলারে উন্নীত করার লক্ষ্যে কাজ এগিয়ে চলছে। জাপানের মতো একই ধরনের ব্র্যান্ডিং ইভেন্ট বিশ্বের আরও ৩০টি দেশে ধারাবাহিকভাবে করার পরিকল্পনা নিয়েছে বেসিস।

বাংলাদেশ সময় ১৮২৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।