ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফিফা বিশ্বকাপের ট্রফি দেখার অফার

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৩
ফিফা বিশ্বকাপের ট্রফি দেখার অফার

বাংলাদেশে কোকা-কোলার ভক্তরা কাঁচের বোতলে ২০০ ও ২৫০ এমএল এবং বিশেষ ফিফা ওয়ার্ল্ড কাপ ট্রফি ট্যুর সম্বলিত ৪০০ এমএল, ৫০০ এমএল ও ৬০০ এমএল পেট বোতল কিনে এর ছিপির ভেতরে থাকা আট ডিজিটের কোডটি এসএমএস’র মাধ্যমে পাঠিয়ে দিয়ে বাংলাদেশে কোকা-কোলা আয়োজিত প্রচারণায় অংশ নিতে পারবেন।

এ কার্যক্রমে অংশ নিয়ে ভোক্তারা ১৭ থেকে ১৯ ডিসেম্বর অবধি তিন দিন ঢাকায় ফিফা ওয়ার্ল্ড কাপ ট্রফি ট্যুর দেখার টিকিট পেতে পারেন।

এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে সাড়ে ৪ হাজার ভোক্তাকে দুটি করে পাস বা টিকিট দেওয়া হবে।

একটি পাস বা টিকিটে একজন সরাসরি বিশ্বকাপ ট্রফি দেখার সুযোগ পাবেন। এ কার্যক্রম আগামী ১৪ ডিসেম্বর অবধি চলবে। বিজয়ীদের নভেম্বর ও ডিসেম্বর মাসের প্রতি সপ্তাহেই টিকিট জয়ের খবর জানিয়ে দেওয়া হবে।

বাংলাদেশে ১৭ থেকে ১৯ ডিসেম্বর, ২০১৩ ফিফা ওয়ার্ল্ড কাপ ট্রফি ট্যুর (এফডব্লিউসিটিটি) বা ফিফা বিশ্বকাপ ট্রফির সফর উপলক্ষে কোকা-কোলা বাংলাদেশ ‘আন্ডার দ্য ক্রাউন’ (ইউটিসি) শীর্ষক বিশেষ ক্যাম্পেইন চালু করেছে।

এর আওতায় সারাদেশের অংশগ্রহণকারীদের মধ্যে সৌভাগ্যবান সাড়ে ৪ হাজার ভোক্তাকে দুটি করে বিশেষ পাস বা টিকিট দেওয়া হবে। এরফলে তাঁরা আগামী ১৮ ডিসেম্বর ঢাকায় প্রকৃত ফিফা বিশ্বকাপ ফুটবল ট্রফি দেখার সুযোগ পাবেন।

এ প্রতিযোগিতায় অংশ নিতে হলে ভোক্তাদের কাঁচের বোতলে ২০০ ও ২৫০ এমএল এবং বিশেষ ফিফা ওয়ার্ল্ড কাপ ট্রফি ট্যুর (FWCTT) লেবেল সম্বলিত ৪০০ এমএল, ৫০০ এমএল ও ৬০০ এমএল পেট বোতলের কোকা কোলা কিনতে হবে।

এরপরে ওই বোতলের ছিপির ভেতরে থাকা ৮ ডিজিটের কোডটি ৯৯৩৪ নম্বরে এসএমএস করতে হবে। ফেডারেশন ইন্টারন্যাশনাল ডি ফুটবল অ্যাসোসিয়েশন (ফিফা) ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বিএফএফ) সঙ্গে অংশীদারির ভিত্তিতে কোকা-কোলা কোম্পানি বাংলাদেশে ফিফা বিশ্বকাপ ফুটবল ট্রফি আনার এ উদ্যোগ নিয়েছে। বাংলাদেশে এ প্রথম প্রকৃত ও নিখাদ ফিফা বিশ্বকাপ ফুটবল ট্রফি আনা হচ্ছে।

এ প্রসঙ্গে কোকা-কোলা বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার দেবাশীষ দেব বলেন, কোকা-কোলা কোম্পানি বাংলাদেশে এবারই প্রথম ফিফা বিশ্বকাপ ট্রফিটি নিয়ে আসছে। এটি হবে বাংলাদেশে সবার জন্য এক ঐতিহাসিক ঘটনা। কোকা-কোলা ভোক্তাদের ফুটবলের এ ঐতিহাসিক ঘটনার সঙ্গে সম্পৃক্ত করতেই এমন আয়োজন।

এ উদ্যোগে বাংলাদেশের মানুষের মধ্যে খুশি ছড়ানোর উদ্যোগ নিতে পেরে কোকা-কোলা আনন্দিত। সারা দেশের ভোক্তাদের জন্য ফিফা বিশ্বকাপ ফুটবল ট্রফি দেখার টিকিট পাওয়ার একমাত্র উপায় হলো আমাদের ‘আন্ডার দ্য ক্রাউন’ (ইউটিসি) শীর্ষক বিশেষ ক্যাম্পেইনে অংশ নিয়ে টিকেট জেতা।

এ জন্য ভোক্তাদের এ কার্যক্রমে অংশ নেওয়ার আহ্বান জানাচ্ছি। বাংলাদেশের ফুটবল ভক্তরা আগামী ১৮ ডিসেম্বর ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গিয়ে প্রকৃত ফিফা বিশ্বকাপ ফুটবলের ট্রফি দেখার সুযোগ পেয়ে আনন্দিত হবেন।

বাংলাদেশের নাগরিকদের মধ্যে যাদের বয়স ১৮ বছরের বেশি এবং নিজস্ব মোবাইল ফোন আছে তারা সবাই কোকা-কোলার এ ক্যাম্পেইনে অংশ নিতে পারবেন। এতে অংশ নিতে ভোক্তাদের নিজ নিজ মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে COKE শব্দটি লিখে এরপর স্পেস দিয়ে কোকা-কোলার বোতলের ছিপির ভেতরে মুদ্রিত আট ডিজিটের কোড টাইপ করে 9934 নম্বরে এসএমএস করতে হবে (যেমন COKE 92346076)।

fifa-cup-smপ্রত্যেক অংশগ্রহণকারীই ফিফা ট্রফি ট্যুরের ওয়ালপেপার, মোবাইল ফোনের রিংটোন এবং ফিফা ট্রফি ট্যুরের জন্য ডেভিড কুরির গাওয়া কোকা-কোলার থিম সং বা গান ছাড়াও মজার ফিচার ডাউনলোড করতে পারবেন।

আগ্রহীদের মধ্যে যারা বিজয়ী বলে নির্বাচিত হবেন তাদের ইউনিক কোড দেখিয়ে বা উল্লেখ করে টিকিট সংগ্রহ করতে হবে। তবে একেকটি টিকিট দিয়ে মাত্র একবারই ফিফা বিশ্বকাপ ফুটবলের ট্রফি দেখা যাবে।

প্রসঙ্গত, আগামী ২০১৪ সালের আয়োজক ব্রাজিলের রিও ডি জ্যানেরিওতে গত ১২ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে ফিফা বিশ্বকাপ ফুটবল ট্রফির বিশ্ব ভ্রমণ কার্যক্রম শুরু হয়। কোকা-কোলা কোম্পানি ফিফা বিশ্বকাপ ফুটবল ট্রফির বিশ্ব ভ্রমণের এ বিশেষ কার্যক্রম পরিচালনা করছে।

একইসঙ্গে বিশ্বব্যাপী ফুটবলের ভক্তদের সরাসরি তথা সামনাসামনি দাঁড়িয়ে এ ট্রফি দেখার আহ্বান জানিয়েছে কোকা-কোলা। আগামী ২০১৪ সালের চ্যাম্পিয়ন দলকে এ ট্রফি দেবে ফিফা।

এর আগে ২০১০ সালেও কোকা-কোলা ও ফিফা মিলে বিশ্বকাপ ফুটবলের ট্রফিটি বিশ্বের ৮৪টি দেশের ৯৪টি শহরে ঘুরিয়ে নিয়েছিল। ফলে পাঁচটি মহাদেশের প্রায় পাঁচ লাখ ফুটবল ভক্ত গত বিশ্বকাপের ট্রফিটি দেখার সুযোগ পেয়েছিলেন।

এবারে অবশ্য নতুন আরও ৫০টি অর্থাৎ ১৩৪টি দেশের ফুটবল ভক্তরা প্রথমবার ফিফা বিশ্বকাপ ফুটবল ট্রফি দেখার সুযোগ পাবেন, যারা আগে এটি কখনো দেখায় সুযোগ পাননি।

‘আন্ডার দ্য ক্রাউন’ (ইউটিসি) শীর্ষক এ ক্যাম্পেইনে অনলাইন, প্রিন্ট, রেডিও-টিভি মিডিয়াগুলোও সহায়তা করছে। এ ছাড়াও পোস্টার আউটডোর কার্যক্রমও চালু থাকবে। এ প্রতিযোগিতার যেকোনো বিষয়ে পরামর্শ ও সহযোগিতার জন্য (০৯৬১২৭০০৭০০) নম্বরে ফোন করা যাবে।

বাংলাদেশ সময় ১৭৪৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।