ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দিনে ১০ লাখ বিক্রি ‘প্লেস্টেশন ফোর’

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৩
দিনে ১০ লাখ বিক্রি ‘প্লেস্টেশন ফোর’

মাত্র ২৪ ঘণ্টায় ’প্লেস্টেশন ফোর’ বিক্রি হয়েছে ১০ লাখ। জাপানি ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা সনির গেমিং পণ্যের এটি সবশেষ প্রকাশ।

যুক্তরাষ্ট্র এবং কানাডার বাজারগুলোর মধ্যে বিক্রি সীমাবদ্ধ থাকার পরেও এমন অর্জন প্রতিষ্ঠানের জন্য বিষ্ময়কর বলছে সনি। যেখানে ‘এক্সবক্স’ একচ্ছত্র আধিপত্য ধরে রেখেছে।

তথ্য মতে, আগে ‘প্লেস্টেশন থ্রি’ মারফতে প্রত্যাশিত কিছু না পাওয়ায় নতুন সংস্করণটি আকর্ষনীয় করে উপস্থাপন করা হয়েছে। ফলে বিপুল-সংখ্যক পণ্য বিক্রি করতে সক্ষম হয়েছে সনি। এছাড়া সীমিত পর্যায়ে পণ্যটি ছাড়ার বিষয়টি উল্লেখযোগ্য। তাই আগামীর ফলাফল আরও সমৃদ্ধপূর্ণ হবে বলে ধারণা করা হচ্ছে।

আসছে ২৯ নভেম্বর পিএসফোর ইউরোপ, অষ্ট্রলিয়ায় প্রকাশের কথা। সনি আশাবাদী এ বছরের শেষ নাগাদ এর বিক্রি অনায়াসে ৩০ লাখে নেওয়ার। এছাড়া সম্প্রতি গেমস শেয়ারিং, সুবিধা নিয়ে সনির প্রতিজ্ঞা ভঙ্গের গুজব উঠে যা বিক্রিতে প্রভাব ফেলতে পারেনি বলে বিষয়টি বেশ আলোচিত।

পিএসফোর নিয়ে সনির বিবৃতির ভিত্তিতি ব্লুমবার্গ প্রতিবেদনে জানায়, মার্চের মধ্যে ৫ মিলিয়ন বিক্রির লক্ষ্য অর্জনে তাদের পর্যাপ্ত সরবরাহ আছে।

সনির যুক্তরাষ্ট্র বিভাগের প্রেসিডেন্ট এবং সিইও জ্যাক ট্রেটন বলেন, তাদের প্রতিনিধিরা কার্যক্রমে আন্তরিক। এটা একটা পরীক্ষা সর্বশক্তি প্রয়োগ করে দৌড় নয়। তবে শুরুটা সুন্দর হচ্ছে মূল বিষয়।

ট্রেটন বলেন, পণ্যটির প্রতিবন্ধকতা সুস্পষ্ট হয়েছে। আর এখনকার বিশাল এ অর্জনে আমরা অতন্ত্য আশাবাদী।
এদিকে মাইক্রোসফট এখন ‘এক্সবক্স ওয়ান’ প্রকাশ নিয়ে বেশ উদ্বীগ্ন। কারণ ২২ নভেম্বর ‘এক্সবক্স ওয়ান’ ১৩ টি দেশে ঘটা করে চালুর কথা রয়েছে।    

বাংলাদেশ সময়: ঘণ্টা, নভেম্বর ২১ , ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।