ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

থ্রিজির আওতা বাড়াচ্ছে এয়ারটেল

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৩
থ্রিজির আওতা বাড়াচ্ছে এয়ারটেল

দেশজুড়ে থ্রিজি নেটওয়ার্ক সম্প্রসারণ পরিকল্পনা নিয়ে কাজ করছে এয়ারটেল। এর আওতায় সর্ববৃহৎ দুটি মেট্রোপলিটন শহর ঢাকা এবং চট্টগ্রামের নির্বাচিত বেশ কিছু এলাকায় এয়ারটেল থ্রিজি নেটওয়ার্ক চালু করা হয়েছে।



আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করার ২ সপ্তাহের মধ্যে ঢাকা ও চট্টগ্রামের বেশ কিছু নতুন এলাকায় থ্রিজি সেবা চালু করল এয়ারটেল। বাণিজ্যিক কার্যক্রম শুরুর সময় এয়ারটেল থ্রিজির আওতায় ছিল ঢাকা শহরের বারিধারা, গুলশান ১ ও ২, বনানী, মহাখালি, বিজয় স্মরণী, ফার্মগেট, তেজগাও, লালমাটিয়া, কলাবাগান, পান্থপথ এবং হাতিরপুল।

এ মুহূর্তে ঢাকা শহরের উত্তরা, ধানমন্ডি, নিউ মার্কেট, এলিফেন্ট রোড, শাহবাগ, মিরপুর ১ ও ২, আদাবর, শেখেরটেক, স্টেডিয়াম মার্কেট এবং পল্টন এলাকায় এয়ারটেল থ্রিজি সেবা সম্প্রসারিত হয়েছে।

এ ছাড়াও চট্টগ্রামে আগ্রাবাদ, জিইসি, দামপাড়া, টাইগার পাস, রিয়াজুদ্দীন বাজার, দেওয়ান হাট, সিইপিজেড, নেভাল অ্যাকাডেমি, দক্ষিণ হালিশহর এবং এয়ারপোর্ট ছাড়াও বর্তমানে আন্দরকিল্লা, জামালখান, চকবাজার, খুলশী, পাহারতলী, অলঙ্কার ক্রসিং, সাগরিকা, স্টেডিয়াম এবং উত্তর হালিশহরও এয়ারটেল থ্রিজির আওতায় অন্তর্ভূক্ত হয়েছে।

থ্রিজি নেটওয়ার্কের এ সাম্প্রতিক সংযোজনের মধ্য দিয়ে দেশে সবচেয়ে দ্রুত থ্রিজি সেবা সম্প্রসারণ করছে। এ এলাকাগুলোতে প্রায় ৪০০টি বিটিএস টাওয়ারের সহায়তায় এয়ারটেল গ্রাহকদের জন্য সর্বোত্তম থ্রিজি সেবা নিশ্চিত করতে দৃঢ়প্রতিজ্ঞ। এমন দাবি করছে এয়ারটেল।

এয়ারটেলের থ্রিজি অন্তর্ভুক্ত সেবা এলাকাগুলো সম্পর্কে জানতে (*১২১*৭*৪#) এ নম্বরে গ্রাহকদের ডায়াল করতে হবে।

এ প্রসঙ্গে এয়ারটেল সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর ক্রিস টবিট বলেন, ভোক্তাদের সর্বোত্তম সেবা দিতে এয়ারটেল যেকোনো উদ্যোগ গ্রহণে প্রতিজ্ঞাবদ্ধ। এ সেবার আলোকে বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ দুটি শহর ঢাকা ও চট্টগ্রামের উল্লেখযোগ্য এলাকাসমূহে থ্রিজি সেবা দেওয়া হচ্ছে।

এ বিভাগ দুটির বাকি এলাকাগুলো এ বছরের ডিসেম্বরের মধ্যে এয়ারটেল থ্রিজির আওতায় নিয়ে আসা হবে। এয়ারটেল ২০১৪ সালে মধ্যে পুরো দেশে থ্রিজি সম্প্রসারণের পরিকল্পনা নিয়ে কাজ করছে বলে জানালেন ক্রিস টবিট।

বাংলাদেশ সময় ২০২৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।