ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে হুয়াওয়ে অ্যাসেন্ড পি৬ স্মার্টফোন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৩
দেশে হুয়াওয়ে অ্যাসেন্ড পি৬ স্মার্টফোন

ঢাকা: বিশ্বের শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক সলিউশন প্রোভাইডার হুয়াওয়ে বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে অ্যাসেন্ড পি৬ মোবাইল হ্যান্ডসেট।    

শনিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে হুয়াওয়ে ৬.১৮ মিমি পরিমাপের স্লিম এই স্মার্টফোনের আনুষ্ঠানিক যাত্রা শুরুর ঘোষণা দেয়।



সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হুয়াওয়ে টেকনলজিস বাংলাদেশ লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার বেকার জোহ, ডিরেক্টর-ডিভাইস বিজনেস মরগান লিউ, হুয়াওয়ে টেকনলজিস বাংলাদেশ লিমিটেডের ডিরেক্টর, মার্কেটিং অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স মো. সাফায়েত আলম এবং কিউ মোবাইল লিমিটেডের ডিরেক্টর (অপারেশন) মোহাম্মদ মেজবাহউদ্দীন।  
      
হুয়াওয়ে অ্যাসেন্ড পি৬ পাওয়া যাচ্ছে কালো রঙে। হুয়াওয়ে স্মার্টফোনের অন্যান্য মডেলের মধ্যে রয়েছে অ্যাসেন্ড জি ৬১০ ও অ্যাসেন্ড ওয়াই ৫১১।

হ্যান্ডসেটগুলির দাম- অ্যাসেন্ড পি৬ ৩৪,৯৯০ টাকা, অ্যাসেন্ড জি ৬১০ ১৪,৯৯০ টাকা এবং অ্যাসেন্ড ওয়াই ৫১১ নয় হাজার ৪৯০ টাকা।

হুয়াওয়ের স্মার্টফোন দেশের কিউ মোবাইল রিটেইল শো-রুমে ও অন্যান্য সাধারণ মোবাইল ফোনের পাশাপাশি সিঙ্গার শো-রুমে পাওয়া যাবে।

এই স্মার্টফোনের রয়েছে ১.৫ গিগাহার্টজ কোয়াড-কোর কে৩ভি২ই প্রসেসর এবং মসৃন মেটালিক বডি। এতে আছে ৪.৭ ইঞ্চি হাই-ডেফিনেশন ইন-সেল ডিসপ্লে, ইন্ডাস্ট্রির সেরা ৫ এমপি ফ্রন্ট-ফেসিং ক্যামেরা, অ্যান্ড্রয়েড ৪.২.২ অপারেটিং সিস্টেম, ২০০০ এমএএইচ ব্যাটারি।

অধিক স্ক্রিন সংবেদনশীলতার জন্য স্মার্টফোনটিতে রয়েছে ‘ম্যাজিক টাচ’। যার ফলে হাতে গ্লাভস বা অন্য কোনো আবরণ থাকলেও দ্রুত সাড়া পাওয়া যাবে।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপের চিফ এক্সিকিউটিভ অফিসার রিচার্ড ইউ বলেন, অন্যান্য সব স্মার্টফোনের তুলনায় হুয়াওয়ে অ্যাসেন্ড পি৬ এর ইন্ডাস্ট্রি সেরা ডিজাইন, উন্নতমানের ক্যামেরা, হুয়াওয়ের প্রোপাইটরি ইমোশন ইউ আই এর কারণে এটি হচ্ছে স্মার্টফোন জগতের স্টার।

তিনি আরও বলেন, ফ্যাশন স্মার্টফোনের ওপর নির্মিত আমাদের অ্যাসেন্ড পি সিরিজের সাফল্যের ধারাবাহিকতায় হুয়াওয়ে অ্যাসেন্ড পি৬ এবার উপহার দিচ্ছে উন্নতমানের প্রযুক্তি এবং ডিজাইন- যা সবমিলিয়ে স্মার্টফোনটিকে আকর্ষণীয় করে তুলেছে।

হুয়াওয়ে অ্যাসেন্ড পি৬ এর রয়েছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা ও অটো ফেসিয়াল সম্প্রসারণ ক্ষমতা। যার মাধ্যমে আপনি তুলতে পারেন গর্জিয়াস ছবি। যা আপনি শেয়ার করতে চাইবেন মুহূর্তের মধ্যে। এর রয়েছে ৮ এমপি রেয়ার-ফেসিং বিএসআই ক্যামেরা, ২.০ অ্যাপারেচার ও ৪ সেন্টিমিটার ম্যাক্রো ভিউ, যা ১০৮০ পি ফুল এইচডি ভিডিও রেকর্ডিং ও প্লেব্যাক করতে সহায়ক।

হুয়াওয়ের ইমেজ-স্মার্ট সফটওয়্যার সমৃদ্ধ হুয়াওয়ে অ্যাসেন্ড পি৬ স্মার্টফোনে রয়েছে কনট্রাস্ট ও কালার এনহাঞ্চমেন্ট, অটো সিন রিকগনিশন, অবজেক্ট ট্রেসিং ফোকাস ও তাৎক্ষণিক ফেসিয়াল বিউটি সাপোর্ট যা ব্যবহার করে একজন নিতান্ত শিক্ষানবিশ ফটোগ্রাফার নিজেকে পেশাদার ফটোগ্রাফারে পরিণত করতে পারেন।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৩ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।