ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

থ্রিজি’র বাংলায় মোবাইল ফোনেই বাংলানিউজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৩
থ্রিজি’র বাংলায় মোবাইল ফোনেই বাংলানিউজ

ঢাকা: প্রযুক্তিতে বাংলাদেশের অগ্রগতির সাথে সাথে এগিয়ে চলেছে বাংলানিউজটোয়েন্টিফোর.কম। মোবাইল ফোনে যারা বাংলানিউজ দেখেন তাদের আরও সাচ্ছন্দ্য ও সহজ ব্রাউজিংয়ের জন্য মঙ্গলবার চালু হলো মোবাইল ফোন ভার্সন।



মোবাইলফোন থেকে banglanews24.com ব্রাউজ করলেই পাওয়া যাবে এই ভার্সন।

এইতো সেদিন দেশের মোবাইলফোন অপারেটরগুলো চালু করে তৃতীয় প্রজন্মের ইন্টারনেট সার্ভিস থ্রিজি। এতে মোবাইল ফোনে ইন্টারনেট ব্রাউজিং সম্ভব হয়েছে অনেক বেশি দ্রুততায়। ধীরে ধীরে নতুন নতুন অঞ্চল আসছে থ্রিজি সেবার আওতায়।

আর এই দ্রুত ব্রাউজারদের পাশে থাকতে বাংলানিউজও চালু করলো নিউজপোর্টালের মোবাইলফোন ভার্সন।

মঙ্গলবার সন্ধ্যায় একটি অনাড়ম্বর আনুষ্ঠানিকতায় এই ভার্সনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন।

এসময় তিনি বলেন, পাঠকের চাহিদা বিবেচনায় রেখেই অত্যন্ত স্বচ্ছ ও সাবলীল একটি ভার্সন তৈরি করা হয়েছে।

গুগল অ্যানালিটিকস-এর তথ্যমতে প্রতি ২৪ ঘণ্টায় বাংলানিউজের ১০ কোটি পেজভিউর মধ্যে ৩০ শতাংশই মোবাইলফোন ব্যবহারকারীদের। আলমগীর হোসেন বলেন, এই বিশাল পাঠকগোষ্ঠীর কাছে বাংলানিউজ ব্রাউজিং আরও সাচ্ছন্দ্যের ও সহজ করতেই এই ভার্সন চালু করা হলো।

মোবাইল ফোন অনেক আগে থেকেই আর স্রেফ কথা বলার মাধ্যম নয়। এতে মিলছে আরও বিভিন্ন ধরনের সার্ভিস। হ্যান্ডহেল্ড ফোনটি মানুষের বিনোদনেরও মাধ্যম হয়ে উঠেছে। বাংলানিউজ এর সঙ্গে যোগ করলো তাদের খবর জানার সুযোগ। দিনরাত চব্বিশ ঘণ্টা বাংলানিউজ যে নিউজ আপডেট দিয়ে যাচ্ছে তা এখন যে কোনো ইন্টারনেট কানেক্টেড মোবাইলফোন ইউজার পেয়ে যাবেন তৎক্ষণাৎ।

এই ভার্সনে এমনভাবে তৈরি যে, যেকোনো মোবাইল ফোন থেকে, যে কোনো সময়ে, বিশ্বের যে কোনো স্থান থেকে অতি সহজেই দেখা যাবে বাংলানিউজের খবর।

কেউ যদি ক্যাটেগরিভিত্তিক খবর দেখতে চান তার জন্যও তৈরি করা হয়েছে পৃথক মেনু বার। আর যারা এরই মধ্যে বাংলানিউজের ডেস্কটপ ভার্সনটিতে দেখে দেখে অভ্যস্ত হয়ে গেছেন তাদের জন্যও রয়েছে সেখানে চলে যাওয়ার সহজ সুযোগ। মোবাইল ফোন ভার্সনের ডান দিকে উপরের কর্নারে ‘কম্পিউটার’ সিম্বলটিতে টাচ করলেই মিলবে ডেস্কটপ ভার্সন।

যে কোনো মোবাইল ফোন থেকে বাংলানিউজ পড়তে শুধুই ব্রাউজ করতে হবে- banglanews24.com

বাংলাদেশ সময় ১৯৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।