ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বিসিএস নির্বাচন ১৪ ডিসেম্বর

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৩
বিসিএস নির্বাচন ১৪ ডিসেম্বর

বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) ২০১৪-২০১৫ মেয়াদের জন্য কার্যনির্বাহী কমিটি এবং শাখা কমিটিগুলোর নির্বাচন আগামী ১৪ ডিসেম্বর শনিবার ঢাকার রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন, বাংলাদেশের সেমিনার হলে অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বিকেল ৪টা অবদি একটানা ভোট গ্রহণ চলবে।



স্বদেশ রঞ্জন সাহাকে চেয়ারম্যান এবং খন্দকার আতিক-ই-রাব্বানী ও কামরুল ইসলামকে সদস্য করে গঠিত নির্বাচন বোর্ড এ নির্বাচন পরিচালনা করবেন। অন্যদিকে নির্বাচন সংক্রান্ত নালিসী কোনো বিষয় উত্থাপিত হলে নিয়ম মাফিক তা শুনানি শেষে বিচার-বিশ্লেষণ করে সিদ্ধান্ত প্রদানের জন্য শাফকাত হায়দারকে চেয়ারম্যান এবং এস. কবির আহমেদ ও এ. কে. এম শামসুল হুদাকে সদস্য করে নির্বাচনী আপিল বোর্ড গঠন করা হয়েছে।

এবারের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অংশগ্রহণকারীরা হচ্ছেন কাজী শামসুদ্দিন আহমেদ লাভলু (এবিসি কম্পিউটার কর্নার), সুব্রত সরকার (সি এন্ড সি ট্রেড ইন্টারন্যাশনাল), ইউসুফ আলী শামীম (কম্পিউটার পয়েন্ট), আবু হানিফ মো: মাহফুযুল আরিফ (কম্পিউটার সোর্স), নাজমুল আলম ভুঁইয়া জুয়েল (সাইবার কমিউনিকেশন্স), আবদুল মোমিন খান (ডাটা সলিউশন্স), মজিবুর রহমান স্বপন (হাইটেক প্রফেশনালস), এ.টি. শফিক উদ্দিন আহমেদ (ইন্টারন্যাশনাল কম্পিউটার ভিশন), সঞ্জয় কুমার  সাহা (জয়েন্ট অ্যাসোসিয়েশন অব অ্যাডভান্স নেটওয়ার্ক), এস এম ওয়াহিদুজ্জামান (মাইক্রো সান সিস্টেমস), জাবেদুর রহমান শাহীন (ওরিয়েন্ট কম্পিউটার্স), নজরুল ইসলাম মিলন (পিসি মার্ট), আলী আশফাক (আরএম সিস্টেমস), আবদুল মালেক খান (এস এন টেকনোলজি) এবং মঈনুল ইসলাম (টেক ভ্যালি কম্পিউটারস)।

বাণিজ্য সংগঠন বিধিমালা এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির সংঘবিধি অনুসারে এবারের নির্বাচনে অত্র সমিতির ৭০৮ ভোটার নির্ধারিত ১৫ প্রার্থীর মধ্য হতে আগামী ২০১৪-২০১৫ মেয়াদের জন্য ৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি নির্বাচন করবেন।

বিকাল ৪টায় ভোট গ্রহণ শেষে ওই দিনই ভোট গণনা করা হবে। তাতে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ৭ জনকে নির্বাচিত ঘোষণা করা হবে। এরপর ১৫ ডিসেম্বর নির্বাচিত এ ৭ জন তাদের মধ্য থেকে সভাপতি, সহ-সভাপতি, মহাসচিব, যুগ্ম-মহাসচিব, কোষাধ্যক্ষ এবং দুজন পরিচালক নির্বাচন করবেন।

একই সঙ্গে বিসিএসের ৮টি শাখা কমিটির (খুলনা, সিলেট, যশোর, রাজশাহী, ময়মনসিংহ, বরিশাল, কুমিল্লা এবং চট্টগ্রাম) নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও যশোর ছাড়া অন্য ৭টি শাখা কমিটিতে ৭ জন করে প্রার্থী থাকায় ৭ সদস্য বিশিষ্ট শাখা কমিটিতে তারা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

যশোরে উক্ত শাখা কমিটির ২০ ভোটার ১১ প্রার্থীর মধ্য হতে আগামী ২০১৪-২০১৫ মেয়াদের জন্য ৭ সদস্য বিশিষ্ট শাখা কমিটি নির্বাচন করবেন। আগামী ১৬ ডিসেম্বর প্রতিটি শাখা কমিটির নির্বাচিত ৭ জন তাদের মধ্য থেকে সভাপতি, সহসভাপতি, সচিব, যুগ্ম-সচিব, কোষাধ্যক্ষ এবং দুজন ইসি সদস্য নির্বাচন করবেন।

বাংলাদেশ সময় ২২০৫ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।