ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নকিয়ার নতুন ২টি মডেল দেশে

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৩
নকিয়ার নতুন ২টি মডেল দেশে

বাংলাদেশের বাজারে দুটি নতুন মডেল অবমুক্ত করেছে নকিয়া। আশা সিরিজের ৫০১ ও ৫০২ মডেলের মোবাইল ফোন পাওয়া যাচ্ছে।

দেশি নকিয়া সূত্র এ তথ্য দিয়েছে।

এ দুটি মডেল নকিয়ার আশা প্ল্যাটফর্মের সবশেষ সংস্করণ তথা মোবাইল হ্যান্ডসেট। নকিয়া আশা ৫০১ ও আশা ৫০২ সেট দুটির ডিজাইনে কিছুটা ভিন্নতা আছে। যা গ্রাহকের মোবাইল ফোন ব্যবহারের দুর্দান্ত অভিজ্ঞতা অর্জনের সুযোগ এনে দেবে।

আগ্রহী গ্রাহকেরা সাশ্রয়ী দামে এ দুটি স্মার্টফোন কিনতে পারবেন। দুটি সেটই নকিয়ার ঐতিহ্য অনুযায়ী ডিজাইনে তৈরি করা হয়েছে। এর মধ্যে আশা ৫০২ হ্যান্ডসেটের বৈশিষ্ট্য হচ্ছে এটি দেখতে বরফের মতো স্বচ্ছ, ঝকঝকে, দৃষ্টিনন্দন এবং টেকসই জানাচ্ছে নকিয়া।

এ প্রসঙ্গে বাংলাদেশে নকিয়ার কান্ট্রি ম্যানেজার রাদি আহমেদ চৌধুরী বলেন, নকিয়া ভক্তদের সুলভ ও সাশ্রয়ী দামে স্মার্টফোন পাওয়ার আকাক্সক্ষা ও চাহিদা পূরণের ধারাবাহিকতায় নতুন এ দুটি হ্যান্ডসেট অবমুক্ত করা হয়েছে।

নতুন ঘরানার এ দুটি সেটেই ডুয়্যাল সিম বা দুটি করে সিম ব্যবহারের অপশন আছে। আশা ৫০১ হ্যান্ডসেটে ৩.২ এমপি ক্যামেরা ও আশা ৫০২ হ্যান্ডসেটে ৫ এমপি ক্যামেরা আছে।

আশা ৫০১ ও আশা ৫০২ হ্যান্ডসেট নকিয়ার আশা প্ল্যাটফর্মের আগেকার চেয়েও ভালো নেভিগেশন সুবিধা সম্বলিত। গ্রাহকেরা নতুন এ হ্যান্ডসেট দুটি ব্যবহার করে সামাজিক নেটওয়ার্কে খুব সহজে ও দ্রুত ছবি বিনিময় করতে পারবেন।

এক্ষেত্রে এক ছোঁয়াতেই ক্যামেরা খুলে যাবে। আর আরেক স্পর্শে ছবি পোস্ট হয়ে যাবে। হ্যান্ডসেট দুটির হোমস্ক্রিনে সব সময়ই ব্যবহৃত হয় এমন অ্যাপলিকেশন ও জনপ্রিয় সামাজিক নেটওয়ার্কের সাইটগুলো দেওয়া থাকবে।

এ ছাড়া নকিয়ার আশা ৫০১ও আশা ৫০২ হ্যান্ডসেটে ‘হোয়াটসঅ্যাপ’ নামক মেসেঞ্জার আছে। ফলে সেট দুটির ব্যবহারকারীরা বিনামূল্যে মেসেজ বা খুদে বার্তা পাঠানোর সুযোগ পাবেন।

নকিয়া আশা ৫০১ হ্যান্ডসেটে ৩ ইঞ্চি স্ক্রিন এবং এতে ইজি সোয়াপ ডুয়্যাল সিম অপশন বা দুটি সিম ব্যবহারের সুযোগ আছে।

অন্যদিকে নকিয়া আশা ৫০২ হ্যান্ডসেটে ৩ ইঞ্চি স্ক্রিন, এলইডি ফ্ল্যাশসহ ৫ এমপি ক্যামেরা এবং ইজি সোয়াপ ডুয়্যাল সিম অপশন বা দুটি সিম ব্যবহারের সুযোগ আছে।

আশা ৫০১ ও আশা ৫০২ হ্যান্ডসেট উজ্জ্বল লাল, উজ্জ্বল সবুজ, হলুদ, সায়ান, সাদা ও কালো রংয়ের বাজারে ছাড়া হচ্ছে। নকিয়া আশা ৫০১ হ্যান্ডসেটের দাম ৭,১০০ টাকা ও আশা ৫০২ হ্যান্ডসেটের দাম ৭,৮০০ টাকা।

বাংলাদেশ সময় ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।