ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মেসি, রোনালদো ও নেইমার এখন ঢাকা ডেন্টাল কলেজে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৩

ঢাকা: আর্জেনটিনার স্টাইকার লিওলেন মেসি, পর্তুগালের স্টাইকার ক্রিস্টিয়ানো রোনালদো ও ব্রাজিলের স্টাইকার নেইমার এখন ঢাকা ডেন্টাল কলেজ হাসপাতালে। ফুটবল ফ্যানদের মনমাতাতে একের পর এক গোল করে নিজ সমর্থকদের জয় এনে দিচ্ছেন এসব তারকা ফুটবলার।

না পাঠক এটা আসল কোন খেলা না, ঢাকা ডেন্টাল কলেজ হাসপাতালে চারদিন ব্যাপী “সাইবার গেমস অ্যান্ড ফ্লিম ফ্যাসটিভ্যাল” উৎসবে হাসপাতালের স্টুডেন্টরা কম্পিটারের সাইবার গেমসের মাধ্যমে এ গোল উৎসব করছেন।

নিজের পছন্দের তারকা খেলোয়াড়ের নামে কম্পিটারে নিবিঢ়ভাবে খেলে যাচ্ছেন এসব খেলোয়ার। একটুখানি কথা বলার মতো সময় কারও নেই। মূল খেলার মতো এখানেও আছে হার-জিত। কোয়ালিফায়িং রাউন্ড শেষে শেষ আটে উঠার লড়াইয়ে জমে উঠেছে ডেন্টাল কলেজ হাসপাতালে দ্বিতীয় বারের মতো এ সাইবার গেমস।

 গিগাবাইটের স্পন্সরে এ খেলার মিডিয়া পার্টনার বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

শনিবার সকালে এ গেমস উদ্বোধন করা হয়। মোট আটটি গ্রুপে ভাগ হয়ে ক্যাম্পাসের ৩৭ জন স্টুডেন্ট এ খেলায় অংশ নিয়েছে। প্রথম দিনে কোয়ালিফাই করে ১১ জন দ্বিতীয় রাউন্ডে উঠেছে। এখন চলছে কোয়ালিফায়িং রাউন্ড। পাশাপাশি চলছে ফিলম ফেসটিভ্যাল।

মূলত ঢাকা ডেন্টাল কলেজের ছাত্র-ছাত্রীদের বছরব্যাপী টাইট শিডিউল থাকায় খেলাধুলার সুযোগ না পাওয়ায় এবং ক্যাম্পাসের ভেতরে কোন খেলার মাঠ না থাকায় গত বছর থেকে ইনডোরে এ উৎসব আয়োজন করে আসছে। তারই ধারাবাহিকতায় এবার দ্বিতীয় বারেরমতো এ উৎসব শুরু হয়েছে। মঙ্গলবার ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। কম্পিটারে গেমস খেলা হলেও বিজয়ীদের জন্য রয়েছে বিশেষ পুরস্কার।

রোববার বেলা ১১টা বাজার সঙ্গে সঙ্গে ঢাকা ডেন্টাল কলেজ অডিটোরিয়ামে ফুটবল ফ্যানরা আসতে শুরু করে। এরপর মেসি, রোনালদো, নেইমার, পুয়েল, পাতো, ইনিয়েস্তার মতো নামীদামী খেলোয়াড়দের নামে এক একটি গ্রুপ খেলা শুরু করে। এ খেলায় ব্রাজিলের কাছে ২-১ গোলে ধরাশায়ী হয় মেসির বারসিলোনা। এ খেলাতেও তালি -উৎসব সবই আছে, নেই শুধু মূল খেলোয়াড়রা। সোমবারও এ খেলা চলবে।

বাংলাদেশ সময়: ১৪৪০  ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।