ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

পররাষ্ট্র সচিব-বেসিস বৈঠক অনুষ্ঠিত

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৩
পররাষ্ট্র সচিব-বেসিস বৈঠক অনুষ্ঠিত

পররাষ্ট্র সচিব শহীদুল হকের সঙ্গে বেসিস সভাপতি শামীম আহসান মন্ত্রণালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় বেসিস সভাপতি দেশের তথ্যপ্রযুক্তি নানা দিক তুলে ধরেন।



এ বৈঠকে পররাষ্ট্র সচিবকে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগে জাপানের আইটি উদ্যোক্তাদের উৎসাহিত করতে জাপানের টোকিও শহরে অনুষ্ঠিত ‘বাংলাদেশ নেক্সট’ অনুষ্ঠানে সক্রিয় সহযোগিতার জন্য ধন্যবাদ জানানো হয়।

এ ছাড়াও বেসিসের উদ্যোগে আগামী মার্চ মাসে ডেনমার্ক ও নরওয়েতে অনুষ্ঠেয় ‘ইউরোপ-বাংলাদেশ টেকনোলজি সামিট’ এবং মে মাসে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় ‘যুক্তরাষ্ট্র-বাংলাদেশ টেক ইনভেস্টমেন্ট সামিট’ বিষয়ে তাকে অবহিত করেন।

এসব কার্যক্রম ছাড়াও আন্তর্জাতিক পর্যায়ে বেসিসের উদ্যোগে তথ্যপ্রযুক্তি শিল্পোন্নয়নে গৃহিত বিভিন্ন কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নে বেসিস সভাপতি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন। এ সময় বেসিসের মহাসচিব রাসেল টি আহমেদ উপস্থিত ছিলেন।

পররাষ্ট্র সচিব বেসিস নেতাদের প্রস্তাবগুলো গুরুত্ব সহকারে শোনেন এবং আন্তর্জাতিক অঙ্গনে দেশীয় তথ্যপ্রযুক্তি শিল্পের প্রসারে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতার কথা জানান।

বাংলাদেশ সময় ১৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।