ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

হট বিটস :

ঘনীভূত হচ্ছে ফেসবুক রহস্যের জাল!

আরিফুল ইসলাম আরমান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১১
ঘনীভূত হচ্ছে ফেসবুক রহস্যের জাল!

৯ জানুয়ারি বিশ্বজুড়েই তোলপাড়। কারণ ফেসবুক বন্ধের ঘোষণা।

এ বার্তার ঘোষক ফেসবুক প্রতিষ্ঠাতা জুকারবার্গ নিজেই। ঠিক পরদিনই এ খবরের সত্যতা পুরোপুরি অস্বীকার করে জানানো হলো ফেসবুক বন্ধ হচ্ছে না। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

দুঃচিন্তা থেকে আপাতত মুক্তি। কিন্তু ফেসবুক নিয়ে রহস্যের জাল ক্রমেই ঘনীভূত হচ্ছে। অর্থাৎ এ মুহূর্তে বিশ্বেব্যাপী তুমুল জনপ্রিয় সামাজিক যোগাযোগ সাইট ফেসবুক বন্ধ হচ্ছে না। ফেসবুকের সুনাম ক্ষুণ্ণ করতেই একটি মহল এ গুজব ছড়িয়েছে বলে এএফপি সূত্র জানিয়েছে।

সূত্র মতে, ‘অ্যালিয়েনরা আর্থ ২০১১’ নামের মহাশূণ্যযান অন্য কেউ নিয়ন্ত্রণ নেওয়ার গুজব ছড়িয়েছিল তারা ফেসবুক নিয়েও সংবাদ প্রকাশ করেছে। আর সাইটে একটি ‘ব্যাঙ্গাত্মক ওয়েবসাইট’ হিসেবে বলছে পশ্চিমা সংবাদমাধ্যমগুলো।

সংবাদমাধ্যমগুলো প্রকাশ করেছে, গুজবটি খুব দ্রুত টুইটার এবং ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে পড়ায় ফেসবুকের ব্যবহারকারীদের মধ্যে হতাশা বাড়তে থাকে।

এদিকে ফেসবুক কর্তৃপক্ষ সংবাদমাধ্যমকে জানিয়েছে, এ মুহূর্তে ফেসবুক বন্ধের কোনো সুনির্দিষ্ট পরিকল্পনা নেই। নতুনভাবে যাত্রা শুরুর এটা কেবল সূচনা মাত্র। তবে এ খবরে এখনও অনেকে ফেসবুক ব্যবহারকারী আশ্বস্ত হতে পারছেন না।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮০৬ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।