ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

৫ হাজারে থ্রিজি রাউটার

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৩
৫ হাজারে থ্রিজি রাউটার

চলার পথে ইন্টারনেটে যুক্ত থাকতে ফাইল শেয়ার সুবিধার দুইটি নতুন পকেট রাউটার বাজারে এসেছে। ডি-লিঙ্ক বান্ডের এ দুটি রাউটারে আছে ৯টি বিশেষ সুবিধা।

বিপণন সূত্র এ তথ্য দিয়েছে।

কম্প্যাক্ট ডিজাইনের ডি-লিঙ্কের ‘ডিআইআর-৫০৫, ৫০৬’ মডেলের রাউটার দুটির যেকোনো একটি দিয়েই ঘরে-বাইরে সব জায়গা থেকেই ইন্টারনেট তরঙ্গে যুক্ত থাকতে পারবেন ব্যবহারকারীরা।

দেশের শীর্ষ তথ্যপ্রযুক্তি পণ্য ও সেবাদাতা প্রতিষ্ঠান কম্পিউটার সোর্স বাজারজাত করা রাউটার দুটির মোবাইলবান্ধব শেয়ার পোর্ট অ্যাপ ব্যবহার করে আইওএস ও অ্যানড্রইড অপারেটিং সিস্টেম চালিত ডিভাইসে মুভি, ছবি এবং ফাইল সব ডকুমেন্টেই শেয়ার করা যায় খুব সহজে।

‘ডিআইআর-৫০৬ এল’ মডেলের তৃতীয় প্রজন্মের থ্রিজি পকেট ক্লাউড রাউটারে আছে ১০/১০০ ইথারনেট পোর্ট। এ পোর্টে ওয়াইফাই হটস্পট কিংবা ডব্লিউ ল্যান সংযোগে আটো-সুইট ল্যান পোর্ট হিসেবে কাজ করে। সমর্থন করে সর্বশেষ শেয়ার পয়েন্ট প্রযুক্তি। শেয়ার করা তথ্যের নিরাপত্তা নিশ্চিতে সমর্থন করে এসপিআই ফায়ার ওয়াল।

ইউএসবি চার্জিং পোর্ট সমন্বিত এ ডিভাইসে আছে ১৭০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। এ দুটি রাউটারই হার্ডডিস্কের স্টোরেজ হিসেবে কাজ করা ছাড়াও রিপিটার, ওয়্যারলেস রাউটার, হটসস্পট হিসেবে ব্যবহারযোগ্য।

একই সঙ্গে মোবাইল চার্জ দেওয়া, স্মার্ট টিভিতে সংযোগ তৈরি করে ভিডিও দেখা এবং গেমিংয়ের কনসোল হিসেবে কাজ করে। ডি-লিঙ্ক ডিআইআর-৫০৫ রাউটারের দাম ৩ হাজার। আর ডিআইআর-৫০৬ মডেলের থ্রিজি রাউটারের দাম ৫ হাজার টাকা।

বাংলাদেশ সময় ১৬১৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।