ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বছরের শেষে আরেকটি গ্যালাক্সি পণ্যের ঘোষণা

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৩
বছরের শেষে আরেকটি গ্যালাক্সি পণ্যের ঘোষণা

নতুন বছরে বাজারে থাকবে নতুন পণ্য এমন আশায় এখন বিশ্বের অসংখ্য প্রযুক্তিপণ্যের ভক্তরা। যারা গ্যালাক্সি পণ্যের অপেক্ষায় তাদের পাওয়ার বিষয়টি চুড়ান্ত।

বছরের প্রায় শেষ সময়ে এসে ‘গ্যালাক্সি কোর অ্যাডভান্স’ নামের হ্যান্ডসেটের ঘোষণা দিয়েছে স্যামসাং।

সম্প্রতি ’গ্যালাক্সি কোর’ আর ’কোর প্লাস’ প্রকাশের পর আবারো একই সিরিজে নতুন হ্যান্ডসেট আসায় অনেকেই বিস্মিত। তথ্য মতে, অ্যান্ড্রয়েডের (জেলি বিন) ৪.২ সংস্করণে চলা পণ্যটির পর্দার আকার ৪.৭ ইঞ্চি। এতে পিএফটি প্রযুক্তি সাথে ডব্লিউভিজিএ রেজ্যুলেশনে পাওয়া যাবে মানসম্মত ছবি। অন্য বৈশিষ্ট্যের মধ্যে আছে ১.২ গিাগাহার্জ প্রসেসর এবং ১ জিবি ৠাম। ব্যবহারকারীরা নির্দিষ্ট ৮ জিবি মেমোরি ছাড়াও ৬৪ জিবি পর্যন্ত মেমোরি বাড়িয়ে নিতে পারবে মাইক্রোএসডি কার্ড দিয়ে।

পণ্যটিতে নির্দিষ্ট করে দেওয়া কিগুলো ভয়েস করেকর্ডার, ক্যামেরা এবং পাওয়ার ফাঙ্কশনস। ১৪৫ গ্রাম ওজনের এ হ্যান্ডসেটের দৈর্ঘ্য ১৩৩.৩, চওড়া ৭০.৫ এবং বেধ ৯.৭ মিমি.। এছাড়া পেছনে ৫ মেগাপিক্সেলে অটোফোকাস এবং সামনে আছে ভিজিএ ফ্রন্ট ফেসিং ক্যামেরা। সংযোগ সুবিধায় থাকছে থ্রিজি, ওয়াইফাই, ব্লুটুথ ৪.০, এনএফসি এবং জিপিএস। এর ব্যাটারি ক্ষমতা ২ হাজার এমএএইচ।

গাড়ো নীল আর মুক্তাখচিত সাদা রঙে পাওয়া যাবে গ্যালাক্সি কোর অ্যাডভান্স। দাম সম্পর্কে কোনো তথ্য না দিলেও আগামী বছরের শুরুতেই হ্যান্ডসেটটির বিক্রি শুরু হচ্ছে ‌বলে জানিয়েছে স্যামসাং।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।