ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অতিশয় চতুর হ্যাকাররা সক্রিয় ও ব্যর্থ

মাহমুদ মেনন, হেড অব নিউজ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৩
অতিশয় চতুর হ্যাকাররা সক্রিয় ও ব্যর্থ

অতিশয় চতুর হ্যাকাররা সদা সক্রিয়। দেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র দিকে শ্যেনদৃষ্টি তাদের।

স্পষ্টতই বোঝা যাচ্ছে, বাংলানিউজের সংবাদ ও প্রতিবেদন  যুদ্ধাপরাধীদের পক্ষের ‍অপশক্তিকে ক্ষুব্ধ করেছে।

তাদের পাকিস্তানপ্রীতিতে ঘা লেগেছে। তারা আহত হচ্ছে বারবার। যখনই তাদের হত্যা, ধ্বংস আর বীভৎসতার চিত্র তুলে ধরছে বাংলানিউজ, তখনই ক্ষিপ্ত, বেপরোয়া হয়ে উঠছে তারা।

কোটি কোটি পাঠকের প্রিয় এই নিউজ পোর্টালে জনগণের পক্ষের, মুক্তিযুদ্ধ ও প্রগতির পক্ষের খবর থাকলেই ব্যথিত হচ্ছে কায়েমী স্বার্থবাদীরা। একের পর এক হুমকি ধমকি দিচ্ছে তারা। কখনো ই-মেইলে, কখনো ফোন করে, কখনো বা ফেসবুকের পাতায়। কিংবা খবরের নিচের মন্তব্যের অপশানে।

কত নীচু হতে পারে এদের মনমানসিকতা তা এসব মন্তব্য থেকেই বুঝে নেওয়া সম্ভব।

এসব অপশক্তি  তাদের পশ্চাদপদ চিন্তা ও উগ্র মতাদর্শ ও কর্মকাণ্ডের  বিরুদ্ধে খবর-প্রতিবেদন প্রকাশ হলেই মনে করে বাংলানিউজ নিরপেক্ষ নয়। তারা অশ্লীল ভাষা প্রয়োগে, অবিরাম হুমকি-ধমকির মাধ্যমে নিজেদের উষ্মার প্রকাশ ঘটায়।

মঙ্গলবার দিবাগত রাতে এই অপশক্তিই চেষ্টা চালায় বাংলানিউজের ওয়েব সাইট হ্যাক করার। কিন্তু সফল হতে পারেনি। বাংলানিউজের দক্ষ কারিগরি টিম দ্রুতই এর সমাধান করে কোটি পাঠকের প্রিয় নিউজ পোর্টাল তাদের কাছে ফিরিয়ে দিয়েছে।

তবে একটি বিষয়ে বাংলানিউজ নিশ্চিত বুঝতে পারে, এই অন্ধকারের অপশক্তি থেমে থাকবে না। তারা হয়তো চালিয়ে যাবে তাদের ঘৃণ্য কাজটি। হতে পারে সাময়িক কিছু সমস্যার মুখে তারা ঠেলে দেবে বাংলানিউজকে।

প্রিয় পাঠকের উদ্দেশে বলছি, এ অবস্থায়ও বাংলানিউজ আপনাদের সামনে খোলা থাকবে। এরই মধ্যে বাংলানিউজ তার মোবাইল ফোন ভার্সন আপডেট করেছে। যা এখন আগের চেয়ে অনেক বেশি সক্রিয়, দৃষ্টিনন্দন ও সহজে ব্যবহার-উপযোগী। রয়েছে অনলাইন রেডিও। যেখানে চব্বিশ ঘণ্টাই থাকছে ‍আপডেটেড নিউজ।
 
বাংলানিউজটোয়েন্টিফোর.কম একটি অদম্য অনলাইন নিউজপোর্টাল। রাজধানীতে ১৭০ জন ছাড়াও দেশের জেলা-উপজেলা ও দেশের ‍বাইরে সারাবিশ্বে রয়েছে আরও শতাধিক কর্মী।

তাদের পরিবেশিত সংবাদেই সত্যকে সত্য আর মিথ্যাকে মিথ্যা, অন্যায়কে অন্যায় হিসেবেই তুলে ধরে এগিয়ে যেতে বাংলানিউজ দৃঢ়-প্রতিজ্ঞ। আর সারাবিশ্বের কোটি কোটি পাঠকই বাংলানিউজের এই এগিয়ে চলার পথে প্রধান শক্তি।

বাংলাদেশ সময় ১২২০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৩
এমএমকে/জুয়েল মাজহার, কনসালট্যান্ট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।