ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সিইএস’তে এলজির ‘অল ইন ওয়ান’ ডেস্কটপ

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৩
সিইএস’তে এলজির ‘অল ইন ওয়ান’ ডেস্কটপ

প্রযুক্তিপণ্যের আসর কনজ্যুমার ইলেকট্রনিক্স শো(সিইএস)। আগামী ৭ জানুয়ারি, ২০১৪ সালের এ দিনটির (সিইএস) জন্য নির্ধারণ হয়েছে।

বিশ্বের নামি প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে কি আসছে এরইমধ্যে তা সম্মুখে এসেছে। বিভিন্ন প্রতিবেদনের তথ্য অনুযায়ী প্রচলিত কায়দায় আধুনিক আর প্রতিযোগীতাপূর্ণ পণ্য নিয়ে হাজির হচ্ছে তারা। দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা এলজি আনছে বিশ্বের প্রথম ‘অল ইন ওয়ান’ ডেস্কটপ পিসি। সুত্র জানিয়েছে, গুগল ক্রোম অপারেটিং সিস্টেমে চলা এআইও পিসির মডেল নাম্বার ২২সিভি২৪১।

আইপিএস প্রযুক্তির ২১.৫ ইঞ্চির চওড়া পর্দা সম্পূর্ণ উচ্চক্ষমতার। ক্রোমভিত্তিক এ পণ্য গুগলের বিভিন্ন অ্যাপলিকেশন দিয়ে প্যাক হয়েছে। ফলে ইমেইল ডকুমেন্টস লেখা, সদ্য খবরাখবর এবং ইবুক পড়া, ভিডিও ছবি সম্পাদনা এবং গেম উপভোগ করা যাবে।

গুগলের জিমেইল, ড্রাইভ, সার্চ, ম্যাপস, ইউটিউব, প্লে এবং গুগল প্লাস হ্যাঙ্গআউট সেবাগুলোও ব্যবহার করতে পারবে ব্যবহারকারীরা। এছাড়া নিরাপত্তা সুবিধা নির্দিষ্ট থাকায় তথ্যাদি থাকবে সুরক্ষিত। অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ইন্টেলের ফোর্থ জেনারেশন সিপিইউ যেটি ওয়েব অ্যাপস, গেমস এবং গ্রাফিক্সের কাজ সহজ করে।

ভিডিও কলের জন্য ডেস্কটপটিতে ১.৩ মেগাপিক্সেল ওয়েবক্যাম এবং মাইক্রোফোন আছে। এক জোড়া ফাইভডব্লিউ স্পিকার থাকায় পরিস্কার আর উচ্চমানের শব্দ এবং গান প্রেরণে সক্ষম এটি।

বাংলাদেশ সময়: ০৩০৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।