ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ম্যালওয়্যার অপসারণে ক্যাসপারস্কি সিকিউরিটির সুরক্ষা

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৩
ম্যালওয়্যার অপসারণে ক্যাসপারস্কি সিকিউরিটির সুরক্ষা

গত অক্টোবর ও নভেম্বর মাসে এভি-কমপ্যারেটিভস ল্যাব পরিচালিত ম্যালওয়্যার অপসারণের এক স্বতন্ত্র পরীক্ষায় ‘ক্যাসপারস্কি ইন্টারনেট সিকিউরিটি ২০১৪’ শীর্ষস্থান দখল করেছে।

সুরক্ষা প্রদানের আগে কোনো কম্পিউটারে ম্যালওয়্যার সংক্রমণ হয়ে থাকলে তা থেকে ওই কম্পিউটারকে উদ্ধার করার জন্য সিকিউরিটি সফটওয়্যার কীভাবে সহায়তা প্রদান করে, তা এ পরীক্ষার মাধ্যমে নিরূপণ করা হয়।



এভি-কমপ্যারেটিভসের বিশেষজ্ঞরা এ পরীক্ষার জন্য ১১টি ম্যালওয়্যারের নমুনা এবং ব্যক্তিগত ও বাসাবাড়ি পর্যায়ে ব্যবহৃত বিভিন্ন কোম্পানির ১৬টি সিকিউরিটি সফটওয়্যার বেছে নেয়। পরীক্ষায় সঠিক ফলাফল অর্জনে দেখা যায় ক্যাসপারস্কি ইন্টারনেট সিকিউরিটি শীর্ষস্থানীয় অ্যাডভান্সড প্লাস তালিকায় অবস্থান করছে।

প্রসঙ্গত, ম্যালওয়্যার অপসারণ পরীক্ষায় সাফল্যের অল্প কিছু দিন আগে এভি-কমপ্যারেটিভস পরিচালিত আরেকটি পরীক্ষায় ‘ক্যাসপারস্কি ইন্টারনেট সিকিউরিটি ২০১৪’ অ্যাডভান্সড প্লাস তালিকায় হয়। ওই পরীক্ষায় কম্পিউটারের কর্মদক্ষতার ওপর সিকিউরিটি সফটওয়্যারের প্রভাব নির্ধারণ করা হয়।

দু ধরনের পরীক্ষায় প্রাপ্ত ফলাফলের মাধ্যমে কোনো ক্ষতিকর প্রভাব ছাড়াই উচ্চমাত্রার সুরক্ষা বজায় রাখার জন্য ক্যাসপারস্কি ইন্টারনেট সিকিউরিটি’র সামর্থ্যতা নিশ্চিত হয়।

বাংলাদেশ সময় ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।