ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

টুইট সংশোধনের সুযোগ দিতে পারে টুইটার

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৩
টুইট সংশোধনের সুযোগ দিতে পারে টুইটার

শীঘ্রই নতুন সুবিধার আওতায় আসছে টুইটার ব্যবহারকারীরা। বেনামী সুত্রের বরাতে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে খবরটি প্রকাশ হয়েছে।

সেই অনুযায়ী টুইটার ব্যবহারকারীরা তাদের প্রকাশিত টুইট যেগুলো সামঞ্জস্যহীনভাবে টুইটারের পাতায় দেখা যাবে, সেগুলো পুনরায় নির্ভূল করে উপস্থাপনের সুযোগ পাবে। তথ্য মতে, আগামী কয়েক মাসের মধ্যেই সেবাটি কার্যকর করবে সামাজিক যোগাযোগের এ মাধ্যমটি।

সেবাটি প্রসঙ্গে আরও জানানো হয় অগ্রাধিকারের ভিত্তিতে ব্যবহারকারীরা নতুন এ ফিচারের মাধ্যমে প্রকাশিত টুইট পরিবর্তনের সুযোগ পাবে। তবে এ সুবিধা কেবল একবারের জন্য। এছাড়া টুইট সম্পাদনার জন্য সময় নির্ধারণ করা থাকবে।

প্রতিবেদনে স্পষ্টভাবে জানানো হয় ‘একজন ব্যবহারকারীর প্রকাশিত টুইট একবার এবং এডিট ফিচারের উপস্থিতি নির্দিষ্ট সময়ের জন্য থাকবে। বর্তমানে সময়ের ব্যাপ্তি নিয়ে টুইটারের কার্যক্রম চলমান। আরও বলা হয়, এর মাধ্যমে টুইটের কনটেন্টগুলো কিছুটা পরিবর্তন করা যাবে।

যেমন একটি শব্দ মুছে ফেলা, ভুল সংশোধন করা অথবা একটি বা দুইটি বাড়তি শব্দ যোগ করা। পরিবর্তিত টুইটগুলো পুনরায়-টুইটের জন্য হালনাগাদ হবে। যেগুলো শুধু টুইটারে অন্তর্ভূক্ত করা ‘রি-টুইট’ অপশনের মাধ্যমে সম্পন্ন হবে।

বর্তমানে ‘এডিটোরিয়াল অ্যালগরিদম’র কাজ করছে তারা। যেটি পর্যবেক্ষণ করবে কুইক ফিক্সের পরিবর্তে পুরো টুইট পরিবর্তন হচ্ছে কিনা।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।