ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ই-রিডারে অ্যামাজন ডট ইনের ক্রিসমাস অফার

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৩
ই-রিডারে অ্যামাজন ডট ইনের ক্রিসমাস অফার

খ্রীষ্ট‍ান-ধর্মালম্বীদের ধর্মীয় উৎসব বড়দিন সন্নিকটে। দিনটিকে ঘিরে মনকাড়া সব পণ্যে বিশেষ পণ্য-মূল্য ছাড় চলছে।

প্রযুক্তি জগতের পছন্দের একটি পণ্য ইলেকট্রনিক বুক। অ্যামাজন কিন্ডলের কয়েকটি মডেলে বিশেষ ছাড়ের সুযোগ এনেছে অ্যামাজন ইন্ডিয়া। কিন্ডল, কিন্ডল পেপারহোয়াইট থ্রিজি এবং ওয়াইফাই মডেলে ২০ থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত চলবে অফারটি। তথ্য মতে, অ্যামাজন ডট ইন্ডিয়া সাইটের মাধ্যমে ভারতের ২০০ টি খুচরা বিপণিকেন্দ্রে সুযোগটি পাওয়া যাবে। কিন্ডল ই-রিডারে বিশেষ অফার হিসেবে ১ হাজার রুপি ছাড় অর্থাৎ এর বর্তমান মূল্য ৫ হাজার রুপি, কিন্ডল পেপারহোয়াইট ওয়াইফাই মডেলে একইভাব ১ হাজার কমে এখন ১০ হাজার এবং পেপারহোয়াইট থ্রিজি ২ হাজার কমে পাওয়া যাবে ১২ হাজার রুপিতে।

কিন্ডল ই-রিডারে আছে ৬ ইঞ্চির ই-ইঙ্ক পার্ল ডিসপ্লে যার প্রতি ইঞ্চিতে পিক্সেল সংখ্যা ১৬৭। ওজন ১৭০ গ্রাম। নির্দিষ্ট করে দেওয়া ২ জিবি মেমোরিসহ অ্যামাজনের সমস্ত কনটেন্টের জন্য ‍আছে ফ্রি ক্লাউড স্টোরেজ। কিন্ডল পেপারহোয়াইটের বৈশিষ্ট্য ৬ ইঞ্চির ডিসপ্লে। এতে নানা প্রকার লাইটের সুব্যবস্থা থাকায় পড়ার সময় পর্দার উজ্জলতা পছন্দমত মিল করে নেওয়া যায়।

এর ২ জিবি ইন্টারনাল স্টোরেজ যা ১১’শ পর্যন্ত বই ধারণে সক্ষম। কিন্ডল পেপারহোয়াইটের ওজন মাত্র ২১৩ গ্রাম। ওয়াইফাই বা থ্রিজি সংযোগ বন্ধ অবস্থায় এর ব্যাটারি লাইফ ৮ সপ্তাহ।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।