ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইন্সটগ্রামে ‘ডিরেক্ট মেসেজিং’

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৩

অনলাইনে ছবি, ভিডিও বিনিময়ে ‘ইন্সটগ্রাম’ জনপ্রিয়। বিশেষ মুহূর্তে ছবি, ভিডিও ধারণ করা এবং সেগুলো সহজ পদ্ধতিতে  সুবিন্যস্ত করে প্রিয়জনদের কাছে দ্রুতই পৌঁছে দেওয়া যায় এ মাধ্যমে।

জনপ্রিয়তার মাত্রা বাড়াতে ইন্সটগ্রাম যুক্ত করেছে ডিরেক্ট মেসেজিং ফিচার। সুত্র মতে, সেবাটি আনার পেছনে ইন্সটগ্রামের আরেকটি উদ্দেশ্য স্ন্যাপচ্যাট‘কে অতিক্রম করা। নতুন এ ফিচারটি দেওয়া হয়েছে ফাইভ.এক্স সংস্করণে । ব্যবহারকারীরা তাদের ছবি এবং ভিডিও বার্তাগুলো ব্যক্তিগতভাবে পছন্দের মানুষের কাছে পাঠাতে পারবে।

এছাড়া ‘শেয়ার টু’ পর্দায় এখন থেকে দেখা যাবে ফলোয়ারস ও ডিরেক্ট নামে দুটি অপশন। প্রথম অপশনটি ব্যবহারকারীদের কাছে অনেক জানাশোনা কারণ এতো বছর ধরে এটি ইন্সটগ্রামে বিদ্যমান। ডিরেক্ট যা ছবি অথবা ভিডিও নির্দিষ্ট ব্যক্তির কাছে পাঠাতে কাজ করবে। এজন্য অনুসারীদের তালিকা থেকে নাম বাছাই করতে হবে। গ্রহণকারীরা এরপর লাইক অথবা কমেন্ট করতে পারবে এমনকি নির্দিষ্ট মাধ্যমে কথোপকথনও করতে পারবে। স্ন্যাপচ্যাট যেভাবে কাজ করে।

উল্লেখ্য ’ইন্সটগ্রাম ডিরেক্ট’ বর্তমানে অ্যান্ড্রয়েড এবং আইওএস অ্যাপ ভান্ডারে পাওয়া যাচ্ছে। তবে উইন্ডোজ ফোন ভার্সনে আপাতত অনুপস্থিত থাকলেও আগামী হালনাগাদের জন্য ডব্লিউপি ব্যবহারকারীদের সমন্বয় করেছে ইন্সটগ্রাম।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।