ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নতুন দুটি ডেল ল্যাপটপ

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৩
নতুন দুটি ডেল ল্যাপটপ

দেশের বাজারে ডেল নতুন দুটি ল্যাপটপ নিয়ে এসেছে। একটি ইন্সপাইরন ৭০০০ মডেল।

অন্যটি ইন্সপাইরন ৩০০০ মডেল।

বাংলাদেশে ডেল ব্র্যান্ডের কান্ট্রি ম্যানেজার সোনিয়া বশির কবির আলট্রা থিন ও শক্তিশালী এ ল্যাপটপ মডেলগুলোর বিভিন্ন বৈশিষ্ট্য ও ফিচার তুলে ধরেন। এ সময় ডেল বাংলাদেশের উর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও ডেল ডিস্ট্রিবিউশন পার্টনারের প্রতিনিধি এবং গণযোগাযোগ মাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ইন্সপাইরন ৭০০০ নতুন প্রজন্মের আলট্রা থিন ল্যাপটপকে বলা হয় সবচেয়ে পাতলা, শক্ত এবং ইন্সপাইরনের মধ্যে অন্যতম। এটি নতুন প্রজন্মের একটি আলট্রা থিন ও লাইট ল্যাপটপ। ল্যাপটপটি অতিরিক্ত অ্যালুমিনিয়াম শেল দ্বারা সুরক্ষিত।

ইন্সপাইরন ৭০০০ সিরিজের ল্যাপটপগুলোতে আছে ডেডিকেটেড ১০ ফিঙ্গার নিউমেরিক কিপ্যাড। এটি প্রজেক্ট ও স্প্রেডশিটের কাজগুলোকে সহজ করে তোলে। কাজ শেষে আবার এ কিপ্যাড ব্যবহার করতে পারেন বিভিন্ন গেম খেলাতেও। মাত্র ০.৬ ইঞ্চি পুরু এ ল্যাপটপ যেকোনো ব্যাগ অথবা স্লিভে অনায়াসে জায়গা করে নেয়। ওজন ২.৬ কিলোগ্রাম।

অন্যদিকে ডেল ইন্সপাইরন ৩০০০ সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ। এটি চার্জ ও পাওয়ারের ক্ষেত্রে কার্যকর। এ ল্যাপটপ টানা ৮ ঘণ্টা ২০ মিনিট সচল থাকতে পারে ও মসৃণ অপারেশনে আছে সর্বাধুনিক উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেম। আলট্রা থিন ল্যাপটপের ওজন ৩.১৫ পাউন্ড। ফলে তা এন্টারটেইনমেন্ট বা চলতি পথে কাজ করার জন্য সহায়ক।

বাংলাদেশ সময় ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।