ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নতুন ভাইরাসে প্রস্তুত অ্যাভিরা ২০১৪

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৩
নতুন ভাইরাসে প্রস্তুত অ্যাভিরা ২০১৪

দেশের বাজারে অ্যাভিরা ইন্টারনেট ‘সিকিউরিটি ২০১৪’ পাওয়া যাচ্ছে। এ ইন্টারনেট সিকিউরিটিতে বেশ কিছু নতুন ফিচার সংযোজিত হয়েছে।

বিপণন সূত্র এ তথ্য দিয়েছে।

এ অ্যান্টিভাইরাসের ফিচারগুলো হচ্ছে অ্যাডভান্সড রিয়েল টাইম প্রটেকশন, এন্টি এড, অ্যান্টি স্পাইওয়্যার, শেয়ারড ফোল্ডার স্ক্যানিং, ব্রাউজার ট্র্যাকিং ব্লকার, ওয়েবসাইট সেফটি অ্যাডভাইজার, অ্যাডভান্সড ওয়েব প্রটেকশন এবং মেইল প্রটেকশন।

এ সফটওয়্যারে গেমারদের জন্য বিশেষ গেম মুড সংযোজন করা হয়েছে। ফলে মুভি দেখা ও গেম খেলার সময় অপ্রয়োজনীয় নোটিফিকেশনগুলো সাসপেন্ড থাকে।

অ্যাভিরার নতুন এ ভার্সনটি উইন্ডোজ ৮ (৩২ বিট অথবা ৬৪ বিট), উইন্ডোজ ৭ (৩২ বিট অথবা ৬৪ বিট), উইন্ডোজ এক্সপি সার্ভিস প্যাকথ্রি (৩২ বিট) এবং উইন্ডোজ এক্সপি সার্ভিস প্যাক টুতে (৬৪ বিট) কাজ করবে।

তা ছাড়া কম্পিউটারে ন্যূনতম ১ গিগাহার্টজ গতির প্রসেসর এবং ১ গিগাবাইট র‌্যাম থাকতে হবে। অ্যান্টিভাইরাসটি ইনস্টলের সময় ১৫০ মেগাবাইট হার্ডডিস্ক স্পেস খালি থাকতে হবে।

অ্যাভিরা সূত্র জানিয়েছে, ২০১৩ সালে বিখ্যাত অ্যান্টিভাইরাস গবেষণাপ্রতিষ্ঠান এভি-কমপ্যারেটিভসের গবেষণায় অ্যাভিরা বিশ্বের সেরা অ্যান্টিভাইরাস নির্বাচিত হয়েছে।

প্রসঙ্গত, ২০১৪ সালের নতুন সংস্করণটি আগামী ১ জানুয়ারি থেকে বাংলাদেশের ভোক্তাদের উদ্দেশ্য বিপণন করা হবে বলে পরিবেশক স্মার্ট টেকনোলজিস সূত্রে জানানো হয়েছে।

বাংলাদেশ সময় ২১৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।