ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বেসিসের এজিএম অনুষ্ঠিত

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৩
বেসিসের এজিএম অনুষ্ঠিত

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ১৫তম বার্ষিক সাধারণ সভা ২৮ ডিসেম্বর শনিবার সংগঠনের ঢাকাস্থ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এতে বেসিস সভাপতি শামীম আহসান সভাপতিত্ব করেন।

তিনি আগামী জুন ২০১৪ অবধি অর্ধবার্ষিকী পরিকল্পনা উপস্থাপন করেন। এ ছাড়াও বেসিস মহাসচিব রাসেল টি আহমেদ ২০১৩ সালের কার্যক্রমের ওপর প্রতিবেদন উপস্থাপনা করেন।

প্রসঙ্গত, ২০১২-১৩ অর্থ বছরের নীরিক্ষা প্রতিবেদন তুলে ধরেন কোষাধ্যক্ষ শাহ ইমরুউল কায়ীশ। বেসিস সদ্যস্যরা ছাড়াও এতে উপস্থিত ছিলেন বেসিসের সহসভাপতি উত্তম কুমার পাল, যুগ্ম মহাসচিব এম রাশিদুল হাসান, পরিচালক রিয়াজউদ্দিন মোশাররফ, সচিব হাসিম আহমেদ।

শামীম আহসান বলেন, রাজনৈতিক সহিংসতা দেশের আইটি ব্যবসাকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ করেছে। এ অবস্থায় দ্রুত রাজনৈতিক সমাধান না হলে এবং সরকারের সহযোগিতা পেলে আগামী পাঁচ বছরে এ খাত থেকে ১০০ কোটি ডলার রপ্তানি করা হবে। অন্যদিকে ১০ লাখ আইটি প্রফেশনাল তৈরি এবং তাদের কর্মসংস্থান সৃষ্টি করা যাবে। উপস্থিত সদস্যরা পরিকল্পনার ওপর পর্যালোচনা ও বেসিসের বিভিন্ন কার্যক্রমের পরামর্শ দিয়ে থাকেন।

বাংলাদেশ সময় ১৭২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।