ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যাপ দিয়ে জনপ্রিয়তার জরিপ

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৩
অ্যাপ দিয়ে জনপ্রিয়তার জরিপ

অনলাইন পোর্টাল প্রিয়.কমের তৈরি জনমত জরিপভিত্তিক অ্যাপলিকেশন ‘জনপ্রিয়’ যাত্রা শুরু করেছে। এ অ্যাপলিকেশনের মাধ্যমে একজন মোবাইল ব্যবহারকারী মোট ৯টি ক্যাটাগরিতে সরাসরি জরিপে অংশগ্রহণ করতে পারবেন।



‘জনপ্রিয়’ জরিপের প্রতিটি অংশগ্রহণকারীদের মধ্য থেকে একজনকে লটারির মাধ্যমে বিজয়ী ঘোষণা করা হয়। এ জরিপে দর্শকপ্রিয়তায় সেরা হয়েছে সংবাদভিত্তিক চ্যানেল ‘সময় টিভি’।

আর প্রথম জরিপে ভোট দিয়ে বিজয়ী হয়েছেন ঢাকার ইব্রাহিমপুরের ইশরাত আনসারি। ‘আপনার প্রিয় সংবাদ চ্যানেল কোনটি?’ এ শিরোনামে পরিচালিত প্রথম জরিপে সময় টিভির মোট ৫১.১ ভাগ পাঠক ভোট পেয়ে ‘প্রিয় চ্যানেল’ নির্বাচিত হয়।

জরিপে অন্য সব সংবাদভিত্তিক চ্যানেলগুলোর মধ্যে ইন্ডিপেন্ডেন্ট টিভি ২২.২ ভাগ ভোট, একাত্তর টিভি ২০ ভাগ ভোট এবং এটিএন নিউজ ৬.৭ ভাগ ভোট পেয়েছে। শুধু ৪টি সংবাদভিত্তিক চ্যানেল নিয়ে এ জরিপ পরিচালিত হয়।

নিজ নিজ মোবাইলে দেশের প্রথম জনমত জরিপভিত্তিক অ্যাপলিকেশন ‘জনপ্রিয়’ ডাউনলোড করে দেওয়া ভোটের মাধ্যমে এ ফলাফল নির্ধারিত হয়। আগ্রহীরা (http://apps.priyo.com/jonopriyo) ঠিকানা থেকে ‘জনপ্রিয়’ অ্যাপলিকেশনটি ডাউনলোড করে জরিপে অংশগ্রহণ করতে পারবেন।

বাংলাদেশ সময় ২২৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।