ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে কপিরাইট ফোরামের প্রচারাভিযান

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৩
দেশে কপিরাইট ফোরামের প্রচারাভিযান

বাংলাদেশ কপিরাইট অ্যান্ড আইপি ফোরাম (বিসিআইপিএফ) পাইরেট সফটওয়্যার বিক্রি বন্ধে প্রচারের উদ্যোগ নিয়েছে। ৩০ ডিসেম্বর সোমবার রাজধানীর আগারগাঁওস্থ বিসিএস কম্পিউটার সিটি ও এলিফ্যান্ট রোডের মাল্টিপ্ল্যান সেন্টারের আইটি বিষয়ক প্রতিষ্ঠানগুলোতে সংস্থা দুটির কর্মকর্তারা এ প্রচারণা করেন।



অভিযানের নেতৃত্ব দেন কপিরাইট অফিসের নিবন্ধক মনজুর মোরশেদ চৌধুরী ও বাংলাদেশ কপিরাইট অ্যান্ড আইপি ফোরামের প্রধান নির্বাহী ব্যারিস্টার এবিএম হামিদুল মিসবাহ।

এ উদ্যোগের মতবিনিময়ে কপিরাইট অফিসের নিবন্ধক মনজুর মোরশেদ চৌধুরী বলেন, কপিরাইট অফিসের নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে এ অভিযান পরিচালিত হচ্ছে। আমরা আইটি বিষয়ক প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। তারা যেন পাইরেট কোনো জিনিস বিক্রি না করেন সে জন্য আহ্বান জানানো হচ্ছে।

বাংলাদেশ কপিরাইট অ্যান্ড আইপি ফোরামের প্রধান নির্বাহী ব্যারিস্টার এবিএম হামিদুল মিসবাহ বলেন, কপিরাইট আইনের সঠিক প্রয়োগ হলে দেশে পাইরেট সফটওয়ার বিক্রি বন্ধ হবে। মানুষ তার কাজের প্রাপ্য সম্মান পাবে। ফলে উদ্ভাবকেরা সৃষ্টিশীল কাজে আগ্রহী হবে। এ বিষয়ে কোনো তথ্য জানতে ([email protected]) এ ঠিকানায় ইমেইল করা যাবে।

বাংলাদেশ সময় ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।