ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

চাকরির নতুন ঠিকানা লুজমাঙ্কিস ডটকম

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৪
চাকরির নতুন ঠিকানা লুজমাঙ্কিস ডটকম

বাংলাদেশে ইন্টেলিজেন্ট জব পোর্টাল লুজমাঙ্কিস ডটকম বিভিন্ন প্রতিষ্ঠানের জন্য চাকরি সন্ধানকারীদের তালিকা বাছাইয়ের মাধ্যমে সেসব প্রতিষ্ঠানের মানবসম্পদ বিভাগের কার্যক্রম সহজ করার লক্ষ্যে এখন প্রস্তুত। পুরো প্রক্রিয়া সম্পন্ন হবে পোর্টালটির ইন্টেলিজেন্ট অ্যালগরিদমের সাহায্যে রিয়েল টাইমে।



আগস্ট ২০১৩ থেকে কার্যক্রম শুরু করার পর থেকে এ জব পোর্টালে ১০ হাজারেরও বেশি চাকরি সন্ধানী নিবন্ধন করেছে। লুজমাঙ্কিস ডটকম প্রতিনিয়ত হাজারো প্রতিভাবান চাকরি সন্ধানীর কাছে পৌঁছে যাচ্ছে।

এরই মধ্যে প্রতিদিন সাতশরও বেশি একক ব্যবহারকারীকে সেবা প্রদানকারী এ পোর্টালটি লঙ্কাবাংলা সিকিউরিটিজ, ব্র্যাক ইপিএল, বিকাশ, জিপিআইটি, ব্যাংক এশিয়ার মতো প্রতিষ্ঠান সেবা নিচ্ছে।

চাকরি সন্ধানী এবং চাকরি দাতাদের মধ্যে আরও কার্যকর যোগাযোগ নিশ্চিতে লুজমাঙ্কিস ডটকমে ‘লাইভ চ্যাট’ চালু করা হয়েছে। এ প্রযুক্তির মাধ্যমে প্রথমবার চাকরি সন্ধানী এবং চাকরি দাতারা সরাসরি একে অন্যের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

এ ছাড়াও এ ফিচার পরে মোবাইল অ্যাপলিকেশন হিসেবে চালু করা হবে। এতে যেকোনো সময় যেকোনো জায়গায় বসে সহজেই যোগাযোগ রক্ষা করা সম্ভব হবে।

নতুন ঘরানার এ পোর্টালের ম্যাচ পার্সেন্টেজ এবং অ্যাডভান্সড ফিল্টারিং সিস্টেমের মাধ্যমে চাকরি দাতারা এখন অনেক সময় সাশ্রয় করতে পারবেন।

লুজমাঙ্কিস ডটকমের সিইও নাদিমুর রহমান বলেন, চাকরিদাতাদের হাজারো আবেদনপত্র বাছাই করার পরেও যোগ্য প্রার্থীর খোঁজ না পাওয়াটা খুবই স্বাভাবিক। তবে লুজমাঙ্কিস ডটকম ব্যবহার করে চাকরিদাতারা এখন খুব সহজেই এবং কার্যকরভাবে সুযোগ্য প্রার্থী নির্বাচন করতে পারবেন।

নির্ধারিত চাকরির জন্য যথাযোগ্য প্রার্থী স্বয়ংক্রিয়ভাবে গণনা করে এবং বাছাই করে নির্বাচনে সহায়তা করবে (Loosemonkies.com) এ সাইট। ফলে এ পোর্টালটি চাকরিদাতাদের প্রার্থী নির্বাচনে একটি আদর্শ মাধ্যম হিসেবে বিবেচিত হতে পারে। অচিরেই প্রার্থী নির্বাচনকে আরও সহজবোধ্য করতে ভিডিও রেজ্যুমে তৈরির কাজ চলছে।

বাংলাদেশ সময় ১৮০৯ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৪
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।