ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইভেন্ট আপডেট :

প্রযুক্তিপণ্যের পসরায় চলছে সিটিআইটি প্রদর্শনী

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১১
প্রযুক্তিপণ্যের পসরায় চলছে সিটিআইটি প্রদর্শনী

ঢাকার আগারগাঁওস্থ  বাংলাদেশ কমপিউটার সিটি (বিসিএস) প্রাঙ্গণে ১৩ জানুয়ারি শুরু হয়েছে ১০ দিনব্যাপী তথ্যপ্রযুক্তি পণ্যভিত্তিক সিটিআইটি প্রদর্শনী। এবারও বাংলাদেশের অন্যতম প্রযুক্তিকেন্দ্রিক এ প্রদর্শনীতে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো নিয়ে এসেছে অত্যাধুনিক প্রযুক্তিপণ্যের সমাহার।



আর এসব প্রতিষ্ঠানগুলো দর্শনার্থীদের সুবিধায় বিশেষ মূল্যছাড়সহ রেখেছে আকর্ষণীয় সব পুরস্কার এবং বিনোদনকেন্দ্রিক ব্যবস্থা। আর প্রযুক্তিপ্রেমীরাও এ সুযোগকে একেবারে হাতছাড়া করতে চাইছেন না।

এরই মধ্যে প্রদর্শনী প্রাঙ্গণে তারুণ্য কলবর বাড়তে শুরু করেছে। উল্লেখ্য, শুক্রবার সরকারি ছুটির দিন হওয়ায় এ অবকাশ নিয়ে সব বয়সীরা হাজির হন নিজের পছন্দের পণ্যটির খোঁজ নিতে। প্রদর্শনী প্রাঙ্গনে দেখা যায় ছোট শিশুসহ এক দর্শনার্থীকে। সন্তানকে আধুনিক প্রযুক্তিপণ্যের সঙ্গে পরিচয় করিয়ে দিতেই তিনি এ প্রদর্শনীতে এসেছেন বলে বাংলানিউজকে জানান।

উল্লেখ্য, শুক্রবার গেমিং প্রতিযোগিতার উদ্বোধন করেন সিটিআইটি নির্বাহী কমিটির সভাপতি এ টি শফিক আহমেদ। প্রথম দিনে এ প্রতিযোগিতায় অংশ নেন ২১ জন। গেমিং প্রতিযোগিতার জন্য নির্ধারণ করা হয় বিখ্যাত দুটি গেম ‘কল অব ডিউটি’ এবং ‘ফিফা ২০১১’। এ গেমিং প্রতিযোগিতা ১৭ জানুয়ারি পর্যন্ত চলবে। চূড়ান্ত বিজয়ীদের জন্য পুরস্কার থাকছে ৫০ হাজার টাকা।

শুক্রবার দেশের অন্যতম ওয়াইম্যাক্স ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালায়নের সৌজনে কুইজ প্রতিযোগিতা এবং প্রযুক্তিপণ্যের ফ্যাশন প্রদর্শনীর আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমপিউটার সমিতির সভাপতি মোস্তাফা জব্বার।

একই দিনে বিকালে তোশিবার আয়োজনে অনুষ্ঠিত হয় প্রযুক্তি ফ্যাশন এবং ম্যাজিক শো। উপস্থিত সব বয়সীদের মাঝে প্রযুক্তিপণ্যের পাশাপাশি এসব অনুষ্ঠানের প্রতি আগ্রহী হতে দেখা যায়। এতে উপস্থিত ছিলেন এবারের প্রদর্শনীর আহ্বায়ক এএল মজহার ইমাম চৌধুরী (পিনু)।

প্রদর্শনীতে প্রতিদিনই থাকছে আকর্ষণীয় সব আয়োজন। আগ্রহীরা বিস্তারিত জানতে ঘুরে আসতে পারেন www.bcscomputercity.org.bd এ সাইটে।

উল্লেখ, এ প্রদর্শনী ২২ জানুয়ারি পর্যন্ত চলবে। প্রবেশমূল্য ২০ টাকা। শিক্ষার্থীরা পাচ্ছেন বিনামূল্যে প্রবেশের সুযোগ। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯১০, জানুয়ারি ১৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।