ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

রবি আলোকচিত্র প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৪
রবি আলোকচিত্র প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

ঢাকা: মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড ও দৃক গ্যালারির যৌথভাবে আয়োজিত আলোকচিত্র প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কৃত করা হয়েছে।

বৃহস্পতিবার ধানমন্ডির দৃক গ্যালারিতে হয় এ পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

  পুরস্কার প্রদান অনুষ্ঠানের পাশাপাশি প্রতিযোগিতায় অংশ নেওয়া মানোত্তীর্ণ সব আলোকচিত্র নিয়ে একটি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। সবার জন্য উন্মুক্ত প্রদর্শনীটি চলবে ১৩ জানুয়ারি পর্যন্ত।           

প্রতিযোগিতায় প্রথম পুরস্কার বিজয়ী সৈয়দ হাফিজ আল আসাদ পাঠশালায় (দৃক গ্যালারি) এক বছরের একটি আলোকচিত্র প্রশিক্ষণের বৃত্তি পেয়েছেন। প্রথম পুরস্কারটি বিচারকদের বিবেচনায় শ্রেষ্ঠজনকে দেয়া হয়েছে।

পপুলার চয়েস অ্যাওয়ার্ড বিজয়ী মীম আতিকুর রহমান একটি ক্যানন ইওএস ৬০ডি ক্যামেরা ও পপুলার চয়েজ অ্যাওয়ার্ড রানার আপ বিজয়ী মো. নিয়ামত উল্লাহ শিকদার একটি ক্যানন ইওএস ৬০০ডি ক্যামেরা জিতেছেন। রেড ও গ্রিন রাউন্ডে চূড়ান্ত পুরস্কার বিজয়ী হাসিবুল হাসান জিতেছেন একটি আইফোন ফাইভএস।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে গত বছরের ১৪ নভেম্বর রবি ফেসবুক পেজে
(https://www.facebook.com/RobiFanz) শুরু হওয়া এ ফটোগ্রাফি প্রশিক্ষণ ক্যাম্পেইনটি শেষ  হলো।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ব সাহিত্য কেন্দ্রের সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ।

প্রখ্যাত আলোকচিত্রী ও দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলমের সহযোগিতায় ‘রবি ফটো স্কুল’ নামে এই ক্যাম্পেইনটি পরিচালনা করা হয়েছিল। ফটোগ্রাফির ওপর শহিদুল আলমের কৌশল ও পরামর্শ সম্বলিত ছোট ছোট ভিডিও টিউটোরিয়ালের সমন্বয়ে অনলাইন ক্যাম্পেইনটি সাজানো হয়।

প্রতিটি ভিডিও’রই আলাদা আলাদা থিম ছিল। যেমন-পোট্রেইট, স্ট্রিট ফটোগ্রাফি, ডেইলি লাইফ, ল্যান্ডসস্কেইপ ইত্যাদি। প্রতিটি ভিডিও’র পর রবি ফেসবুক ফ্যানদের তাদের তোলা ছবি আপলোড করার আমন্ত্রণ জানানো হয়। কমেন্ট সেকশনে ছবি আপলোড করার নিয়মাবলী দেওয়া ছিল।

আকর্ষণীয় পুরস্কার জেতার জন্য প্রতিযোগিরা ‘লাইক’ পেতে ছবিগুলো একটি অ্যাপসের মাধ্যমে উপস্থাপন করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘন্টা, জানুয়ারি ০৯, ২০১৪
সম্পাদনা: শরিফুল ইসলাম, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।