ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মোবাইল গ্রাহক সংখ্যায় বাংলাদেশ ১১তম

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৪
মোবাইল গ্রাহক সংখ্যায় বাংলাদেশ ১১তম

দেশের মোবাইল গ্রাহকের সংখ্যা এখন ১১ কোটি। এটি বিশ্বের ১১তম।

অন্যদিকে পার্বত্য এলাকায় (রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি) মোবাইল নেটওয়ার্ক কাভারেজের পর সম্প্রতি সুন্দরবন এলাকাও নেটওয়ার্ক কাভারেজে আসায় মোবাইল পেনিট্রেশন শতভাগে পৌঁছেছে।

এখন এ সাফল্যকে কাজে লাগাতে হবে। মোবাইলকে দারিদ্র্য দূরীকরণ, অর্থনৈতিক ক্ষমতায়ন ও মানুষের  সেবা প্রদানে কাজে লাগাতে হবে। ঢাকার নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ে (এনএসইউ) অনুষ্ঠিত কর্মশালায় আলোচকেরা এ অভিমত ব্যক্ত করেন।

জাতীয় পর্যায়ে মোবাইল অ্যাপলিকেশন উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধি কর্মসূচির আওতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মন্ত্রণালয় এবং এথিকস অ্যাডভান্স টেকনোলজি (ইএটিএল) এ কর্মশালার আয়োজন করে।

নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের ভিসি আমিন ইউ সরকারের সভাপতিত্বে কর্মশালায় আলোচনায় অংশ নেন বিটিআরসি’র (বাংলাদেশ টেলিকম রেগুলেটরি কমিশন) চেয়ারম্যান সুনীল কান্তি বোষ, আইসিটি সচিব নজরুল ইসলাম খান, এনএসইউ’র স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন ড. মিফতাহুর রহমান, সিএসই বিভাগের প্রধান ড. সালাম, ইএটিএল’র ব্যবস্থাপনা পরিচালক মুবিন খান, প্রকল্প পরিচালক ড. আবুল হাসান এবং ইএটিএল’র সিইও ড. নিজাম উদ্দিন আহমেদ।

বাংলাদেশ সময় ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৪
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।