ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইসিটি মন্ত্রণালয়ে নতুন প্রতিমন্ত্রী

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৪
আইসিটি মন্ত্রণালয়ে নতুন প্রতিমন্ত্রী

তথ্যপ্রযুক্তিকে হাতিয়ার করে তথ্যের অবাধ প্রবাহ সৃষ্টির মাধ্যমে জনগণের ক্ষমতায়ন, দারিদ্র্য দূরীকরণ ও সমৃদ্ধ স্বদেশ সৃষ্টির লক্ষ্যে আইসিটি মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারীকে নিরলসভাবে কাজ করতে হবে। তথ্য বিপ্লবের এ সময়ে সব ধরনের সম্ভবনার দুয়ার উন্মোচন করতে হবে।

নবনিযুক্ত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক মন্ত্রণালয়ে যোগ দিয়ে এ কথা বলেছেন।

১৩ জানুয়ারি সোমবার প্রতিমন্ত্রী আগারগাঁওস্থ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ভবনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় ও অধীনে সংস্থাগুলোর কর্মকর্তাদের উদ্দেশ্যে এ কথা বলেন।

গতকাল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণায়ের প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর তিনি সোমবার তাঁর দপ্তরে যোগ দেন। সেখানে তাকে স্বাগত জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণায়ের অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমেদ ও মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

এরপর তিনি সরেজমিনে বিসিসি ভবনের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। এখান থেকে তিনি পঞ্চম তলায় মন্ত্রণালয়ের সভাকক্ষে যান। এখানে মন্ত্রীকে মন্ত্রণালয় ও সংস্থার তরফ থেকে শুভেচ্ছা জানানো হয়।

এ সময় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, জনগণের দৈনন্দিন জীবনে স্বাচ্ছন্দ্য এনে দিতে নাগরিক সেবা মোবাইল ফোনের মাধ্যমে মানুষের হাতের মুঠোয় পৌঁছে দিতে হবে। প্রযুক্তির অবকাঠামো রাজাধানী ছাড়িয়ে প্রান্তিক জনপদেও ছড়িয়ে দেওয়া হবে।

এ সময় হাইটেক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বিসিসি’র নির্বাহী পরিচালক এসএম আশফাক হুসেন, যুগ্ম-সচিব গাজী মিজানুর রহমান, শ্যামা প্রসাদ ব্যাপারী, বিল্লাল হোসেন, এমদাদুল হক, নুর উদ্দিন আহমেদ এবং আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে প্রতিমন্ত্রী যশোর অনুষ্ঠিত মোবাইল অ্যাপস প্রশিক্ষণ কেন্দ্র থেকে আইসিটি সচিব নজরুল ইসলাম খানের সঙ্গে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে মতবিনিময় করেন।

বাংলাদেশ সময় ১৭৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৪
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।