ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এসএ টিভিতে ‘সেক আইটি আপ’

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৪
এসএ টিভিতে ‘সেক আইটি আপ’ ছবি: সংগৃহীত

তথ্যপ্রযুক্তি জীবনযাত্রায় ছাপ ফেলছে তা নিয়েই প্রতি সপ্তাহে বেসরকারি চ্যানেল এসএ টিভিতে প্রচারিত হচ্ছে ‘সেক আইটি আপ’। সেকিং নিউজ, গেমোলজি, ওয়েব ইন্ট্রো, টপ ফাইভ, হোয়াটজ আপ, টেক আইকন, সফট টেক এবং টেককুইজের মতো অন্য সব আয়োজন নিয়ে সপ্তাহের প্রতি বুধবার রাত সাড়ে ১২টায় প্রচারিত হয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক এ সাপ্তাহিক অনুষ্ঠান।



প্রসঙ্গত, ১৫ ফেব্রুয়ারি ৪২তম পর্বে প্রচারিত হবে রোবট প্রতিযোগিতায় বুয়েটের বিশ্বজয় নিয়ে বিশেষ প্রতিবেদন। এ পর্বের ‘সেকিং নিউজে’ আরও থাকছে দেশ-বিদেশের প্রযুক্তি দুনিয়ার নির্বাচিত খবর।

‘টপ ফাইভ’ অংশে দর্শকেরা জানতে পারবেন ২০১৩ সালের সেরা ৫টি ফ্যাবলেট সম্পর্কে। ওয়েব ইন্ট্রোতে থাকছে অনলাইনের গান নিয়ে দেশি ওয়েব পোর্টাল ‘ডুগডুগি’ এর পরিচিতি।   আর ‘টেককুইজ’ এ থাকছে গত পর্বের বিজয়ীর নাম এবং চলতি পর্বের প্রশ্ন।

গণমাধ্যম-কর্মী ইমদাদুল হকের গবেষণা ও পরিকল্পনায় ‘সেক আইটি আপ’ প্রযোজনা করছেন উজ্জ্বল রহমান। তারিনের উপস্থাপনায় ২৫ মিনিট স্থায়ী এ অনুষ্ঠানে দারুণ সব গেমের অলিগলির সঙ্গে দর্শককে পরিচয় করিয়ে দেন গেমার রায়হান শশী আর প্রযুক্তি দুনিয়ার খবর পরিবেশন করেন তরুণ উপস্থাপক আসিফ খান।

অনুষ্ঠান সম্পর্কে ইমদাদুল হক বলেন, প্রযুক্তি এখন আর গোটা কয়ে যন্ত্রের মধ্যে সীমাবদ্ধ নেই। আমাদের জীবনযাত্রাকে বর্ণিল করার সঙ্গে তথ্য বিনোদন নিতে পারছি। বিষয়টি উপলব্ধি থেকেই ইউনিক সব আয়োজনে সাজানো হয়েছে সেক আইটি আপ।

কোনো অনুকরণ নয়, আমরা চেষ্টা করেছি আমাদের দেশের সঙ্গে লাগসই এবং নতুন ধারার কিছু ফিচার নিয়ে অনুষ্ঠান নির্মাণ করতে। সব সময়ই প্রাধান্য দিয়েছি দেশি প্রযুক্তির আর তরুণদের উদ্ভাবনকে তুলে ধরতে। অনুষ্ঠানটি যেনো রাতজাগা দর্শকদেরকেও ঘুমপাড়ানির দেশে না নিয়ে যায় সে জন্য প্রতিটি পর্বেই থাকে নতুনত্বের ছোঁয়া।

বাংলাদেশ সময় ২১২৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৪
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।