ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

যশোরে অ্যাপ কর্মশালা

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৪
যশোরে অ্যাপ কর্মশালা

যশোর জেলার সরকারি কর্মকর্তাদের নিয়ে মোবাইল অ্যাপলিকেশন আইডিয়া ইনভেনশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় পর্যায়ে মোবাইল অ্যাপলিকেশন উন্নয়নে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি কর্মসূচি বাস্তবায়নের অংশ হিসেবে এ কর্মশালার আয়োজন করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়।



এতে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান, যশোর জেলা প্রশাসক মো. মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. জাহিদ হোসেন পনির।

এ কর্মশালায় মোবাইল অ্যাপসের পরিচিতি, ব্যবহার এবং জেলা প্রশাসক কার্যালয় এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর জন্য কী ধরনের মোবাইল অ্যাপস তৈরি করতে পারে এসব বিষয়ে প্রাথমিক ধারণা ছাড়াও প্রস্তাবনা রাখেন এমসিসি-এর প্রধান নির্বাহী আশ্রাফ আবির।

উন্মুক্ত আইডিয়া থেকে নির্বাচিত আইডিয়াগুলোকে গ্রহণ করে পরবর্তীতে মোবাইল অ্যাপস নির্মাণ করা হবে। পূর্ণাঙ্গ আইডিয়াগুলোকে উন্মুক্ত একটি ওয়েবসাইটে আইডিয়া রিসোর্স হিসেবে প্রকাশ করা হবে। এ প্রকল্পের আওতায় এ ধরনের আইডিয়া নিয়ে একটি প্রকাশনা প্রস্তুত করা হয়।

বাংলাদেশ সময় ২২৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৪
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।