ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইফোনে মেরামত অফার!

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৪
আইফোনে মেরামত অফার!

আইফোন ফাইভসি ব্যবহারকারীদের জন্য আসছে অ্যাপলের স্ক্রিন রিপেয়ার অফার। ইতিমধ্যে যারা পণ্যটির পর্দা সংক্রান্ত সমস্যার সম্মুখীন হয়েছে তাদের জন্য অফারটি দিচ্ছে অ্যাপল এ খবর গত সপ্তাহের।

নতুন খবর অ্যাপল স্টোরে এখন সেবাটি পাওয়া যাচ্ছে। অ্যাপল স্টোরের এক কর্মীর বরাত দিয়ে সিএনএন জানায় ১৪৯ ডলারের অফারটি এখন চালু হয়েছে। কিন্তু অ্যাপলের একজন মুখপাত্রের অস্বীকার করার কথাও উল্লেখ করে তারা।

অ্যাপল সম্পর্কিত খবর প্রকাশের ওয়েবসাইট নাইনটুফাইভ ম্যাক প্রথমে তথ্যটি উন্মোচন করে। একাধিক সূত্র থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে যারা প্রতিবেদন করে। এছাড়াও সুত্রটি জানায় যে একইকালে আসা আইফোনের আরেকটি মডেলেও আসবে একই অফার। তবে ফাইভএস এর জন্য অফারটি একইসময়ে ছাড়বেনা অ্যাপল। নাইনটুফাইভ এর দাবি হংকং আর কানাডা বাদে যেসব যায়গায় অ্যাপলের ব্যবসায়িক কার্যক্রম চালু রয়েছে সেখানকার ফাইভসি ব্যবহারকারীরা সরাসরি অ্যাপল স্টোর থেকে অফারটি নিতে পারবে।

উল্লেখ্য, বর্তমানে যুক্তরাষ্টের স্বল্প-সংখ্যক বিক্রয়কেন্দ্রে ২ মাস ধরে আইফোন ফাইভসি’তে স্ক্রিন রিপেয়ার সার্ভিসটি চালু আছে। এছাড়া আইফোন ৫‘এ অফারটি চালু আছে প্রায় ১ বছর।

স্মার্টফোন কেস প্রস্ততকারী টেক২১ যারা সম্প্রতি ৩৫‘শ লোক নিয়ে জরিপ চালায়। যেখানে দেখা যায়  যে প্রতিমাসে ৯০ শতাংশ ব্যবহারকারী মোবাইল সমস্যায় পড়ে। যাদের ৫ জনের ১ জন খুঁতযুক্ত ফোনটি নিয়ে সাচ্ছন্দ্যে থাকে। আর ৮০ শতাংশের পণ্যটি সারিয়ে নেওয়ার প্রয়োজন পড়ে।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।