ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাকা এখন ফ্রিল্যান্সিংয়ে বিশ্বে তৃতীয়

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৪
ঢাকা এখন ফ্রিল্যান্সিংয়ে বিশ্বে তৃতীয়

তথ্যপ্রযুক্তির বিপ্লবের এ সময়ে ফ্রিল্যান্সারদের জয়জয়কার। ঢাকা এখন ফ্রিল্যান্সিংয়ে বিশ্বের তৃতীয় শহর হয়ে উঠেছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ তথ্য দিয়েছেন।

আর্থসামাজিক উন্নয়ন ও সমৃদ্ধ স্বদেশের হাতিয়ার রূপে ফ্রিল্যান্সিংকে ব্যবহার করতে হবে। সে জন্য ফ্রিল্যান্সারদের উদ্যোক্তা হিসেবে তৈরি করতে আইসিটি মন্ত্রণালয় ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছে। এ সব পরিকণ্পনা বাস্তবায়িত হলে তথ্যপ্রযুক্তি দুনিয়া এক ভিন্ন বাংলাদেশকে প্রত্যক্ষ করবে।

২১ জানুয়ারি মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) অডিটোরিয়ামে আইসিটি মন্ত্রণালয় ও দৈনিক সমকাল আয়োজিত ‌ফ্রিল্যান্সার টু এন্টারপ্রেন‍ার শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

আইসিটি সচিব নজরুল ইসলাম খানের সভাপতিত্বে কর্মশালায় আরও বক্তৃতা করেন রূপালী ব্যাংকের চেয়ারম্যান ড. আহমদ আল কবির, ঢাকা বিশ্ববিদ্যালয় আইবিএয়ের শিক্ষক অধ্যাপক মো. নিয়াজ আহমেদ, পিকেএসএফর  উপব্যবস্থাপনা পরিচালক মো. ফজলুল কাদের, বেসিক ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মো. সেলিম।

আইসিটি সচিব নজরুল ইসলাম খান বলেন, ফ্রিল্যান্সারদেরকে প্রযোজনীয় ঋণের ব্যবস্থা করতে হবে যাতে একজন ফ্রিল্যান্সার এন্টারপ্রেনারে রূপান্তরিত হতে পারে। পর্যাপ্ত প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে যাতে মার্কেটপ্লেসে তারা বিডিংয়ে জয়ী হতে পারে। আইসিটি মন্ত্রণালয় অর্থ ও প্রশিক্ষণের ব্যবস্থা করতে উদ্যোগ গ্রহণ করেছে। এ সেমিনারে বিভিন্ন ইল্যান্স ও ফ্রিল্যান্স প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশগ্রহণ করে।

বাংলাদেশ সময় ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।