ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

তরুণদের উন্নয়নে এয়ারটেল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৪
তরুণদের উন্নয়নে এয়ারটেল

ঢাকা: এয়ারটেল বাংলাদেশ লিমিটেড তরুণ সমাজের কর্মক্ষমতা উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ সরকারের তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগী হিসেবে কার্যক্রম শুরু করেছে।

শনিবার এয়ারটেল বাংলাদেশ লিমিটেড এবং তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মধ্যে মোবাইল অ্যাপ্লিকেশন উন্নয়নে তরুণ সমাজকে প্রশিক্ষণ প্রদান শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়।

এর মাধ্যমে তরুণরা ফ্রিল্যান্সার থেকে উদ্যোক্তা হিসেবে কর্ম পরিচালনা করার দিক নির্দেশনা পাবেন।

এই উদ্যোগটি ধাপে ধাপে দেশের সব জেলায় এবং উপজেলায় পরিচালিত হবে।

উদ্যোগটির আওতায় তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অনুমোদিত এবং সুপারিশকৃত এলাকাগুলোতে ওয়াই-ফাই সংযোগ প্রদান করতে পারে এয়ারটেল বাংলাদেশ লিমিটেড। বিশ্বের ২০টি দেশে কার্যক্রম পরিচালনার অভিজ্ঞতা সম্পন্ন এই প্রতিষ্ঠানটি তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের এই উদ্যোগের মধ্য দিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে উদ্যোগী হয়েছে।

এর ফলে এম কমার্স, এম হেলথ, এম এডুকেশন এবং এম এগ্রিকালচারের মতো সেবাগুলো বিকাশ লাভ করবে। এই উদ্যোগের মাধ্যমে তরুণরা ফ্রিল্যান্সার থেকে উদ্যোক্তা হিসেবে উন্নীত হয়ে কর্ম পরিচালনা করার দিক নির্দেশনা পাবেন।

এ বিষয়ে দক্ষতা সম্পর্কিত মতবিনিময় করেন- তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব ড. নজরুল ইসলাম খান ও এয়ারটেল বাংলাদেশ লিমিটেডের চিফ অপারেটিং অফিসার রাজনিশ কওল।

এসময় আরো উপস্থিত ছিলেন তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শ্যামা প্রসাদ ব্যাপারী, এয়ারটেল বাংলাদেশ লিমিটেডের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার আশরাফুল হক চৌধুরী, চিফ টেকনিকাল অফিসার সন্দীপন চক্রবর্তী, চিফ ইনফরমেশন টেকনোলজি অফিসার লুৎফর রহমান, হেড অফ মার্কেটিং মীর নওবত আলী এবং তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।