ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আন্তর্জাতিক এয়ারটাইম রিচার্জ সেবা চালু করলো রবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৪
আন্তর্জাতিক এয়ারটাইম রিচার্জ সেবা চালু করলো রবি

ঢাকা: দেশের অন্যতম শীর্ষ মোবাইলফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড ডিজিকন টেকনোলজিসের সহযোগিতায় আন্তর্জাতিক রিচার্জ সেবা চালু করেছে। সম্প্রতি এ সেবা চালু হওয়ায় অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, মধ্যপ্রাচ্যসহ অন্য সব দেশে বসবাসরত প্রবাসীরা দেশে ২ কোটি ৬০ লাখ রবি গ্রাহকের মধ্যে তাদের প্রিয়জনের জন্য যে কোনো সময় রিচার্জ করার সুযোগ পাবেন।

 

বিদেশে যে পরিমাণ রিচার্জ করা হবে সেটি বাংলাদেশি মুদ্রায় পরিবর্তিত হয়ে তাৎক্ষণিকভাবে রবি গ্রাহকের অ্যাকাউন্টে জমা হবে। টাকা স্থানান্তরের আগে রিটেইলার  রিচার্জকারীকে বাংলাদেশি টাকায় কত টাকা হবে সেটি জানিয়ে দেবেন। রিচার্জ করা টাকার পরিমাণ, অর্থ স্থানান্তরের পর রিচার্জকারীকে যে প্রিন্টেড রশিদ সরবরাহ করা হবে তাতেও উল্লেখ থাকবে। এসএমএস বা ইউএসএসডি কোডের মাধ্যমে এক দেশ থেকে আরেক দেশে প্রিপেইড মোবাইলে ক্রেডিট ট্রান্সফার করা যাবে।

এ প্রক্রিয়ায় বিদেশে অবস্থানরত ব্যক্তি তাৎক্ষণিকভাবে সহজ ও নিরাপদে রবি গ্রাহকের অ্যাকাউন্টে রিচার্জ করতে পারবেন। রিচার্জ করার জন্য টাকা প্রেরণকারীকে নিকটস্থ রিচার্জ কেন্দ্রে গিয়ে অর্থ প্রদান করে রিটেইলারকে রবি মোবাইল নাম্বারটি জানালেই হবে। রিচার্জ সম্পন্ন হওয়ার পর রবি ও ডিজিকনের কার্যকর নেটওয়ার্কের মাধ্যমে প্রেরক ও প্রাপক উভয়কেই দ্রুততম সময়ে এসএমএসের মাধ্যমে জানানো হবে।

অন্যান্য দেশেও এই সেবা চালু করার জন্য ডিজিকন বেশকিছু আন্তর্জাতিক সংস্থার সঙ্গে অংশীদারিত্ব স্থাপন করেছে। এয়ারটাইম রিচার্জ সেবা চলতি বছরের ১ জানুয়ারি থেকে চালু হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।