ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অপেরার নতুন সেবা বাংলালিংকে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৪
অপেরার নতুন সেবা বাংলালিংকে

ঢাকা: বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর বাংলালিংকের মূল প্রতিষ্ঠান ও বিশ্বের শীর্ষস্থানীয় টেলিযোগাযোগ সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ভিম্পেলকম সম্প্রতি অপেরা সফটওয়্যারের সঙ্গে কৌশলগত অংশীদারিত্ব বাড়িয়েছে।

এর ফলে ভিম্পেলকম বিশ্বব্যাপী তার সকল গ্রাহককেই মোবাইল ফোনে সর্বোত্তম ইন্টারনেট সেবা দিতে সক্ষম হবে।

যেকোনো মোবাইল ডিভাইস বা ফোন সেট ব্যবহার করে গ্রাহকরা এ সেবা উপভোগ করতে পারবেন।

এর মাধ্যমে ভিম্পেলকম তার গ্রাহকদের একটি পরিপূর্ণ মোবাইল ইন্টারনেট সেবা দিতে পারবে। আর ফিচার ফোন বা সাধারণ মোবাইল ডিভাইস থেকে শুরু করে স্মার্টফোন পর্যন্ত সব ধরনের সেট ব্যবহার করেই গ্রাহকরা প্রয়োজন অনুযায়ী ভিম্পেলকমের এই সেবা নিতে পারবেন।  

নতুন এই সেবার আওতায় ভিম্পেলকমের গ্রাহকেরা অপেরার স্কাইফায়ার রকেট অপটিমাইজার, অপেরা ওয়েব পাস, হরাইজন ও অপেরা ম্যাক্সসহ ২০১৪ সালে মোবাইল ইন্টারনেট সংক্রান্ত যেসব পণ্য চালু হবে সবগুলোই ব্যবহার করতে পারবেন।

গ্রাহকরা ভিম্পেলকম ওয়েব পাসের পাশাপাশি অপেরার অ্যাপ্লিকেশনগুলো সহজে ও সুলভে মোবাইল ফোনের মাধ্যমে প্রয়োজনীয় ডেটা বা উপাত্তসমূহ কিনতে পারবেন। বর্তমানে মোবাইল ফোন ব্যবহারকারীরা যেভাবে একবার ক্লিক করেই বিভিন্ন অ্যাপস বা অ্যাপ্লিকেশনগুলো কিনে থাকেন। ঠিক সেভাবেই তারা ভিম্পেলকম-অপেরার নতুন উদ্যোগের সুবিধা উপভোগ করতে পারবেন। এছাড়া গ্রাহকরা মোবাইল অ্যাকাউন্ট ব্যবহার করে বিভিন্ন অ্যাপ্লিকেশন ও ডিজিটাল তথা প্রযুক্তি পণ্য কিনতে সক্ষম হবেন।

অপেরার রকেট অপটিমাইজার চালুর ফলে ভিম্পেলকমের গ্রাহকেরা মোবাইল ফোনে সবচেয়ে ভালো মানের ভিডিও ডাউনলোড করা ও দেখার দুর্দান্ত অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাবেন। আর এটি ডাউনলোড পদ্ধতিকেও সংক্ষিপ্ত ও স্বচ্ছন্দময় করে তুলবে। এছাড়া অপেরা ম্যাক্স স্মার্টফোন অ্যাপ্লিকেশনগুলো ডিভাইস অনুযায়ী টেক্সট বা লেখা, ছবি ও ভিডিওকে ঝকঝকে দেখাবে।

ভিম্পেলকম  গ্রুপের চিফ কমার্শিয়াল অ্যান্ড স্ট্র্যাটেজি অফিসার মিখাইল গেরচাক বলেন, অপেরার সঙ্গে এই অংশীদারিত্ব বিশ্বব্যাপী ভিম্পেলকমের সেবাগুলোকে আরো কার্যকর ও জনপ্রিয় করে তুলবে। বাংলাদেশেও ভিম্পেলকমের অঙ্গপ্রতিষ্ঠান বাংলালিংকের গ্রাহকরাও মোবাইল ফোনে অপেরা ব্রাউজার ব্যবহারের মাধ্যমে সবচেয়ে সুবিধাজনক উপায়ে ও সাশ্রয়ী দামে দ্রুত গতির ইন্টারনেট সুবিধা উপভোগ করতে পারবেন।

অপেরার সঙ্গে অংশীদারি বাড়ানোর ঘোষণা দিয়ে তিনি আরো বলেন, ‘প্রতিদিনই বিশ্বজুড়ে লাখ লাখ গ্রাহক সাবলীলভাবে ও সাশ্রয়ী দামে ভিম্পেলকম অপেরা মিনি ব্রাউজারের মাধ্যমে দ্রুতগতির ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাচ্ছেন। অপেরার সঙ্গে অংশীদারি জোরদার করে আমরা সব গ্রাহককে আরো উন্নতমানের মোবাইল ইন্টারনেট ব্যবহারের অভিজ্ঞতা অর্জনের পথ করে দেব। বর্তমানে আমাদের খুবই শক্তিশালী টুলকিট (toolkit) রয়েছে, যা গ্রাহকদেরকে সর্বোত্তম মোবাইল ইন্টারনেট ব্যবহারের দুর্দান্ত অভিজ্ঞতা অর্জনের সুযোগ করে দিচ্ছে। এভাবে আমাদের নেটওয়ার্কে আমরা মোবাইল ফোনে ডেটা বা উপাত্ত প্রবাহের বিস্ফোরণ ঘটিয়ে চলেছি।

অপেরা ও ভিম্পেলকম এখন বিশ্বের ১৭টি দেশে ভিম্পেলকমের অপারেটর ব্র্র্যান্ডগুলোর মাধ্যমে অপেরা ওয়েব পাস পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করছে। ভিম্পেলকম ও অপেরা সফটওয়্যার বিশ্বব্যাপী ২২০ মিলিয়ন বা ২২ কোটি গ্রাহককে এই সেবার আওতায় এনে অংশীদারিত্ব কার্যক্রম সম্প্রসারণ ও সহযোগিতার ক্ষেত্রে আরেক ধাপ এগিয়ে গেল।

অপেরার সঙ্গে সম্পাদিত এই অংশীদারিত্ব চুক্তি হচ্ছে গ্রাহকদের জন্য ভিম্পেলকমের সর্বোত্তম মোবাইল ইন্টারনেট সেবা নিয়ে আসার ধারাবাহিক প্রচেষ্টার অংশ। এছাড়াও স্মার্টফোন গ্রাহকদের জন্য বর্তমানে হোয়াটঅ্যাপস, উইকিমিডিয়া, গুগল প্লে ও উইন্ডোজ ফোন স্টোরের সঙ্গে ভিম্পেলকমের অংশীদারিত্ব রয়েছে। এর ফলে গ্রাহকেরা ডিজিটাল কনটেন্ট সংক্রান্ত ব্যাপক সুবিধা পেয়ে থাকেন। অপেরা সফটওয়্যারের সঙ্গে আগের চুক্তি অনুযায়ী ভিম্পেলকম বেসিক ফোনের গ্রাহকদের জন্য খুবই সুবিধাজনক মোবাইল ওয়েব ব্রাউজার নিয়ে এসেছিল।

বর্তমানে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর হলো বাংলালিংক। প্রায় দুই কোটি ৮০ লাখের মত গ্রাহক রয়েছে বাংলালিংকের।

বাংলালিংক হচ্ছে নেদারল্যান্ড্সভিত্তিক ভিম্পেলকম লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান।

সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।     

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।