ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গুগল গ্লাসে ৫ টি মিনি গেম

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৪
গুগল গ্লাসে ৫ টি মিনি গেম গুগল গ্লাস

পরিধানযোগ্য গুগল গ্লাসের জন্য ৫ টি মিনি গেম ছেড়েছে গুগল। ক্যালিফোর্নিয়া-ভিত্তিক এ প্রতিষ্ঠান গ্লাস ব্যবহারকারীদের গেমের আনন্দ দিতে গেম উন্নয়কদের আহবানের পরিকল্পনা করে।

উন্মুক্ত প্রথম সিরিজের এ ৫ টি গেম তৈরি করে গুগল গ্লাস উন্নয়করা। এ যাত্রার মাধ্যমে বিশ্বের অন্যসব গেম ডেভেলপারদের এদিকে উদ্বুদ্ধ করতে সব ধরনের চেষ্টা চালিয়ে যাওয়ার প্রত্যয় গুগলের । যাতে গ্লাসের উপযোগী আরো অনেক গেম তৈরি হয়।

 

তথ্য মতে, এগুলো বাজারে পাওয়া যাবে এ বছরের শেষে। প্রথম সিরিজে উন্মুক্ত গেমের মধ্যে উপভোগ্য হবে ফ্রুট নিনজা ক্লোন, ক্লে শুটার, ব্যালেন্স, টেনিস এবং ম্যাচার।  

 

গুগল গ্লাসের ডেভেলপার ব্লগে জানানো হয়, এটি এমন পদ্ধতিতে তৈরি হয়েছে যা পণ্যটির অ্যাকসেলেরোমিটার, জাইরোস্কোপ এবং ভয়েস অ্যাক্টিভেশন ফিচারগুলো ব্যবহার করা যায়। তাছাড়া প্রতিটি গেম দেখতে সাধারণ এবং খেলতেও অনেক সহজ।

 

উল্লেখ্য, এ মিনি গেম গ্লাসের জন্যই প্রথম তৈরি তা নয় এগুলো বিশেষকরে ডিভাইসের জন্য তৈরি। পণ্যে ব্যবহৃত সাম্প্রতিক কিছু গেমের মধ্যে আছে ব্রিকসিম্পলের গ্লাসব্যাটল এবং এএমএ’র পাজল যেটি ইস্কেপ নামে পরিচিত।

 

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।