ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

৪ ফেব্রুয়ারি আসতে পারে ‘লাল রঙের নেক্সাস ফাইভ’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৪
৪ ফেব্রুয়ারি আসতে পারে ‘লাল রঙের নেক্সাস ফাইভ’ নেক্সাস ফাইভ

আসছে ৪ ফেব্রুয়ারি গুগল নেক্সাস ফাইভের লাল রঙের সংস্করণটি গুগলের প্লে স্টোরে উন্মুক্ত হতে পারে। অ্যান্ড্রয়েড পলিস সম্প্রতি কিছু ছবি ফাঁস করে এবং সেসব ছবি যাচাইয়ের পর এ মাসেই রঙিন নেক্সাস ফাইভ প্রকাশের বিষয় নিশ্চিত করে।

সুত্রটি জানায়, ছবিগুলো যুক্তরাষ্ট্রের টেলিকম ক্যারিয়ার স্প্রিন্টের অভ্যন্তরীণ নথিপত্র থেকে পাওয়া। এছাড়া রেকর্ডের তথ্য পণ্যটি সংশ্লিষ্ট ব্যবসায়ী প্রতিনিধিদের হাতে না যাওয়ার ইঙ্গিত দিচ্ছে বলেও দাবি করে তারা। দৃশ্যমান মোট ৫ টি ছবির মধ্যে নেক্সাস ফাইভের তিনটিই লাল আবরণে মোড়া। যার মধ্যে প্যাকেজিং’র ছবি রয়েছে। কিন্তু সামনের এবং পেছন প্যানেলের ছবি দেওয়া নেই। তথ্য মতে, যুক্তরাজ্যে এলজির ভান্ডারে পণ্যটি মজুত করা হয়েছে।  

 

এছাড়াও গুরুত্বপূর্ণ একটি বিষয়ে দৃষ্টি আকর্ষন করে বলা হয় গুগল এখন পর্যন্ত কালো আর ‍সাদা বাদে বহু রঙা নেক্সাস পণ্য ছাড়েনি।  

বেশ কিছু তথ্য আসলেও পণ্যটির দামের বিষয়ে কিছু জানায়নি সুত্রটি।

 

আগের এক গুজব খবরে ভিয়েতনামে রেড ভার্সন প্রকাশের পর ফেব্রুয়ারি অথবা মার্চেই ইয়োলো ভার্সনও প্রকাশের কথা বলা হয়।

উল্লেখ্য, গত বছরের নভেম্বরে অ্যান্ড্রয়েডের ৪.৪ কিটক্যাট সংস্করণে চলা নেক্সাস ফাইভ স্মার্টফোনের ঘোষণা দেয় গুগল। যে সময় ভারতে পণ্যটি ২৯ হাজার রুপিতে বিক্রি শুরু হয়।  

 

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।