ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বিসিএস ও আইবিপিসি’র আইসিটি সচেতনতা কর্মসূচি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৪
বিসিএস ও আইবিপিসি’র আইসিটি সচেতনতা কর্মসূচি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে কুমিল্লায়। বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)এবং আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের  (আইবিপিসি) এটি ছিল ২৮তম আয়োজন।



বিসিএসের  কুমিল্লা শাখার সহযোগিতায়  আয়োজিত এ অনুষ্ঠানের উদ্বোধনীতে সভাপতিত্ব করেন বিসিএসের কুমিল্লা শাখার চেয়ারম্যান নজরুল আমিন মোল্লা। প্রধান অতিথি  ছিলেন কুমিল্লার পুলিশ সুপার  টুটুল চক্রবর্তী।   বিসিএসের সভাপতি মোস্তাফা জব্বার ছিলেন অনুষ্ঠানের মূখ্য আলোচক । এছাড়া বিসিএসের সহ- সভাপতি মঈনুল ইসলাম, মহাসচিব

শাহিদ-উল-মুনীর, পরিচালক এ.টি.শফিক উদ্দিন আহমেদ, মজিবুর রহমান স্বপন এবং সমিতির কুমিল্লা শাখার সেক্রেটারী মজিবুর রহমান মুকুল এসময় বক্তব্য রাখেন।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, আমাদের জাতীয় জীবনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার অত্যন্ত তাৎপর্যপূর্ণ। বর্তমানে জীবনের প্রতিটি ধাপে তথ্যপ্রযুক্তির ব্যবহার অনিবার্য হয়ে পড়ছে। কুমিল্লার শিক্ষার্থীদের জন্য তথ্যপ্রযুক্তি বিষয়ক এমন  সময়োপযোগী আয়োজন করায় তিনি উদ্যোক্তা প্রতিষ্ঠানকে সাধুবাদ জানান।

এসময় অঞ্চলটির বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক, সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, সমিতির কুমিল্লা শাখার কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ ,শিক্ষার্থীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ডিজিটাল বাংলাদেশ, আউটসোর্সিং, কম্পিউটারের নানাবিধ কলাকৌশল, মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন, ডিজিটাল বাংলাদেশের পথে আমাদের অগ্রযাত্রা শীর্ষক ভিজুয়াল প্রেজেন্টেশন, ভিডিও ও পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশন, ডিজিটাল শিক্ষাক্রম ও ডিজিটাল পাঠ্যপুস্তক বিষয় নিয়ে প্রাণবন্ত আলোচনা করেন মোস্তাফা জব্বার।  

অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকল শিক্ষা প্রতিষ্ঠানকে বিসিএস এবং বিজয় ডিজিটালের পক্ষ থেকে কম্পিউটার শিক্ষা সফটওয়্যার ও ভিডিও টিউটোরিয়াল উপহার দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।