ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নিকটে গ্যালাক্সি এসফাইভ’র উন্মোচনকাল

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৪
নিকটে গ্যালাক্সি এসফাইভ’র উন্মোচনকাল

স্মার্টফোনের জগতে কোরিয়ান জায়ান্টের গ্যালাক্সি সিরিজের প্রসার বেড়ে চলেছে একইতালে। সিরিজটির ব্যবসায়িক অগ্রগতিতে ভক্তদের আরো উন্মাদনা দিতে নতুন সংস্করণ আনছে স্যামসাং।

এমন খবরে এসফাইভ নামের স্মার্টফোনের বৈশিষ্ট্য, সুবিধা, উন্মোচনের দিনসহ নানা খবর আসতে আরম্ভ করে অন্যান্য সংবাদমাধ্যমে। কিন্তু সেসব তথ্য সংশ্লিষ্ট সুত্র থেকে প্রাপ্ত না হওয়ায় আপাতত গুজব বলেই বিবেচিত। সংবাদমাধ্যম সুত্রের দেওয়া তথ্যানুসারে, এ ফেব্রুয়ারিতে তথ্যপ্রযুক্তির বড় এক আসরে বহু প্রতীক্ষার গ্যালাক্সি এসফাইভ উন্মোচনের কথা।

২৪ ফেব্রুয়া্রি স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কঙগ্রেস (এমডব্লিউসি) ইভেন্ট নিকটে।

এ মুহূর্তে ‘আনপ্যাকড ফাইভ’ নামের এক অনুষ্ঠান উপলক্ষ্যে সংবাদমাধ্যমে আমন্ত্রণ পাঠাতে শুরু করেছে স্যামসাং। সেই প্রেস ইনভাইটেশনে বিস্ময়কর এক তথ্য প্রতীয়মান হয়। অনেকেই নিশ্চিত অনুষ্ঠানটি গ্যালাক্সি এসফাইভ’কে ঘিরে তাই মোড়ক উন্মোচন হচ্ছে এ মাসে।

অবশ্য, এমডব্লিউসি বিশেষ এ দিনে ভক্তরা আসলে কি পেতে যাচ্ছে এখনও খোলাসা করেনি প্রতিষ্ঠান সুত্র। কেননা ভার্জ জানিয়েছে, এ প্রসঙ্গে স্যামসাং মুখপাত্রকে প্রশ্ন করলে কায়দা করে ‘ফাইভ’র অর্থটা তিনি প্রকাশ করেননি।

তথ্য মতে, অনলাইন জুড়ে স্যামসাং পণ্যের মধ্যে এই একটি পণ্যই সর্বাধিক আলোচিত। গত বছরেও গ্যালাক্সি এসফোর প্রকাশের সময় নিয়ে গোলমেলে অবস্থা তৈরি হয়।

প্রসঙ্গত, কোরিয়ান জায়ান্টের কয়েকটি পণ্য এখন মুক্ত হওয়ার তালিকায়। তবে বহু আলোচিত আর গুজবিত পণ্যটির দিকেই চেয়ে আছে স্যামসাং ভক্তরা।

গ্যালাক্সি এসফাইভের প্রকাশিত তথ্যের মধ্যে আছে নতুন অবয়ব, পর্দায় অধিক পিক্সেল। তাই গতানুগতিক প্লাস্টিকের মোড়কের বদলে মূল্যবান ধাতুর মোড়কের প্রত্যাশা করা হচ্ছে।

এছাড়া এসথ্রি থেকে এসফোরের গুণগত পার্থক্য তেমন না থাকায় এসফাইভের বৈশিষ্ট্যগুলো যদি মিলে যায় তবে এসফোরের তুলনায় এটি বেশি ব্যবসাসফল হবে এমনও ধারণা রয়েছে।

বাংলাদেশ সময়: ০৪১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।