ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যান্ড্রয়েড অ্যাপ 'হাতেখড়ি'র উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৪


ঢাকা:
বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের মিলনায়তনে অনুষ্ঠিত হয়ে গেল অ্যান্ড্রয়েড অ্যাপ 'হাতেখড়ি'র আনুষ্ঠানিক উদ্বোধন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী লতিফ সিদ্দিকী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।



অ্যাপটির নির্মাতা প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফিদা হক জানান, “আগামী দিনের শিশুদের জন্য আমরা হাতে খড়ি অ্যাপটি উৎসর্গ করতে চাই। আমাদের পরিকল্পনা হলো, হাতেখড়ি অ্যাপটিকে বিনা মূল্যে বাজারে ছাড়া, যাতে করে স্মার্টফোন ব্যবহারকারীরা এই অ্যাপের মাধ্যমে তাদের শিশুদের ভাষা শিক্ষাদানের ব্যাপারে এগিয়ে যেতে পারেন। এই ব্যয়বহুল প্রকল্পটি আমরা করেছি জনস্বার্থে”।

হাতে খড়ির ব্যাপারে মন্ত্রী বলেন, “এই অ্যাপলিকেশনকে জনপ্রিয় করতে হলে সবার মধ্যে ছড়িয়ে দিতে হবে। দেশের সব শিশু যাতে এই অ্যাপলিকেশন ব্যবহার করে শিক্ষিত হতে পারে তার ব্যবস্থা করতে হবে। শুধু দেশে নয়, এই ধরনের অ্যাপলিকেশনগুলো সারা পৃথিবীতে ছড়িয়ে দিতে হবে। আজকে সূর্যমূখী যে উদ্যোগ নিয়েছে সেটা যাতে অব্যাহত রাখে। ”

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় সচিব জনাব এন আই খান, কথা সাহিত্যিক সেলিনা হোসেন, বেসিস সভাপতি শামীম আহসান, প্রথম এভারেস্ট বিজয়ী মুসা ইব্রাহিম , বাংলাদেশ আইসিটি ফোরাম সভাপতি মোহাম্মাদ খানসহ আরো অনেকে।


বাংলাদেশ সময়: ০৭০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।