ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

পরিধেয় প্রযুক্তির বিশাল বাজার ২০১৫

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৪
পরিধেয় প্রযুক্তির বিশাল বাজার ২০১৫

তথ্যপ্রযুক্তি শিল্প-প্রতিষ্ঠানগুলোর প্রবণতা বরাবরই একরকম। ওয়্যারেবল টেকের ক্ষেত্রেও যা ঘটছে।

একে একে পরিধান উপযোগী প্রযুক্তি পণ্যের পরিকল্পনা মাথায় এসেছে স্যামসাং, সনি, অ্যাপলের বিষয়টি সবাই আগেই অবগত। তবে তাইওয়ান নির্মাতা এইচটিসি এ খাতে নাম উঠাচ্ছে খবরটি হয়ত নতুন। এ বছরেই ওয়্যারেবল টেক আনার প্রস্ত্ততি নিচ্ছে এইচটিসি। বর্ধনশীল এ বিভাগে নাম লিখিয়ে প্রতিষ্ঠানের ভাগ্য ফেরানোর চেষ্টা এইচটিসি’র।

প্রযুক্তিপণ্য বিশ্লেষকরা বলছে, এ প্রযুক্তি আজকের দিনের আলোচিত একটি বিষয়। সম্প্রতিকালে সনি, স্যামসাং এবং অ্যাপলের স্মার্টওয়াচ নিয়ে অনেক গুজব হয়েছে।

ব্লুমবার্গের দেওয়া তথ্য মতে, তাইওয়ানের ফোন নির্মাতা এইচটিসি সুযোগটি হাত ছাড়া করতে চাইছেনা।

গত বছরের অর্থনৈতিক প্রবৃদ্ধির সঙ্গে তুলনা দিয়ে চলতি বছরকে ইতিবাচক হিসেবে দেখছে এইচটিসির সিএফও চ্যাং চিয়ালিন। তার মতে, এ বছরে সকল মন্দাবস্থা অবসানের মাধ্যমে প্রতিষ্ঠানের কল্যান বয়ে আসবে। বর্তমানে সবক্ষেত্রে পরিধেয় প্রযুক্তির যে অবস্থা প্রতীয়মান তা নিশ্চিত করে আগামী বছর এর বিশাল প্রসার হবে। যদিও এ মুহূর্তে বিকশিত পর্যায়ে। যে কারণে এইচটিসি অন্তত্পক্ষে একটি পণ্য দিয়ে এ খাতে প্রবেশের পরিকল্পনা করেছে। যাতে প্রতিষ্ঠানের সুনাম ফিরে আসে।

উল্লেখ্য, গত বছর অক্টোবরে ফিন্যান্সিয়াল টাইমসের সঙ্গে সিইও পিটার চৌ’র আলাপকালে বলেন, ‘স্মার্টওয়াচের’ মত প্রযুক্তির সাথে পরিচয়ের প্রয়োজন। আরো বলেন এইচটিসি মোবাইল ব্যবহারকারীদের জন্য এমন পণ্য প্রকাশ করা হবে যা সময়োপযোগী হয়।

বাংলাদেশ সময়: ০০৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।