ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যাপ ভেড কমিউনিটি'র মোবাইল অ্যাপস নিয়ে মুক্ত আড্ডা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৪

ফেসবুকভিত্তিক গ্রুপ অ্যাপ ভেড কমিউনিটি’র মোবাইল অ্যাপলিকেশন ডেভেলাপমেন্ট কাজের সঙ্গে সংশ্লিষ্ট এবং আগ্রহীদের নিয়ে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের নাট্যমঞ্চে  মুক্ত আড্ডার আয়োজন করা হয়।

আউটসোর্সিং প্রতিষ্ঠান ওডেস্ক’র বাংলাদেশ অ্যাম্বাসেডর মাহমুদ হাসান সানি,  বিডিওএসএন’র নির্বাহী সদস্য পার্থ সারথি কর, মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপার নাজমুল হাসান রূপক, জাকির হোসাইন, লাকিএফএম সহ  অনেকে উপস্থিতি হয়েছিলেন এ আড্ডায়।



মোবাইল অ্যাপলিকেশন ডেভলাপমেন্ট, ডেভলাপমেন্ট টুলস, ডেভলাপের প্রক্রিয়া, মার্কেটপ্লেস, আইটিউন্স, গুগল প্লেস্টোর সহ নানা বিষয়ে আলোচনা করনে বক্তারা। এছাড়া  ক্রস প্লাটফর্ম অ্যাপ এবং ন্যাটিভ অ্যাপের তুলনামূলক সুবিধা তুলে ধরে এগুলো দিয়ে অ্যাপ্লিকেশন ডেভেলাপমেন্ট কিভাবে করা যায় তার ধারণা দেওয়া হয়। ওয়েব টেকনোলজির মাধ্যমে মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলাপ এবং নতুনরা কিভাবে শুরু করতে পারে সে বিষয়েও পূর্ণাঙ্গ দিকনির্দেশনা দেওয়া হয়।

উল্লেখ্য, ২০১৩ সালের অক্টোবরে মুক্ত আড্ডার প্রথম পর্ব অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।