ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইসিটি সচেতনতা কর্মসূচির মাধ্যমে তথ্যপ্রযুক্তির প্রসার

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৪
আইসিটি সচেতনতা কর্মসূচির মাধ্যমে তথ্যপ্রযুক্তির প্রসার

বাংলাদেশ কম্পিউটার সমিতি এবং আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের উদ্যোগে বরিশালে অনুষ্ঠিত হয়েছে তথ্য ও যোগাযোগ সচেতনতা কর্মসূচি।

শনিবার বরিশাল মহিলা ক্লাবে আয়োজিত এ অনুষ্ঠানের উদ্বোধনীতে সভাপতিত্ব করেন বিসিএস’র বরিশাল শাখার চেয়ারম্যান মনোয়ার রহমান।

বরিশালের জেলা প্রশাসক শহীদুল আলম প্রধান অতিথি এবং বিশেষ অতিথি ছিলেন বরিশাল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড সচিব আবদুল মোতালেব হাওলাদার এবং বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর হানিফ। মূখ্য আলোচকের দায়িত্বে ছিলেন বিসিএস সভাপতি মোস্তফা জব্বার।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, এমন আয়োজন শিক্ষার্থীদের প্রযুক্তির প্রতি আগ্রহী করবে যেমন তেমনি প্রযুক্তিনির্ভর সেবাসমূহের বিস্তৃতি হবে। ইতিমধ্যে সরকারি সেবাগুলো ই-সেবার আওতায় আনা হয়েছে যা থেকে মানুষ উপকৃত হচ্ছে বলেন জেলা প্রশাসক শহীদুল আলম।

কর্মসূচিতে ডিজিটাল বাংলাদেশ, আউটসোর্সিং, কম্পিউটারের নানা কলাকৌশল, মাল্টিমিডিয়া প্রেজন্টেশন সহ তথ্যপ্রযুক্তির প্রয়োজনীয় সব বিষয়ে প্রানবন্ত আলোচনা করেন বিসিএস সভাপতি।

আইসিটি সচেতনতা কর্মসূচির ধারাবাহিকতায় এ আয়োজনেও প্রশ্নোত্তর পর্বে বিজয়ীদের জন্য ছিল আকর্ষনীয় পুরস্কার। এছাড়া অংশগ্রহনকারী সকল শিক্ষাপ্রতিষ্ঠানকে শিক্ষা বিষয়ক সফটওয়্যার ও ভিডিও টিউটোরিয়াল দেওয়া হয় উপহার হিসেবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমিতির সহ-সভাপতি মঈনুল ইসলাম, কোষাধ্যক্ষ মোধ জাবেদুর রহমান শাহীন, মজিবুর রহমান স্বপন, এ.টি. শফিক উদ্দিন আহমেদ, আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের নির্বাহী কর্মকর্তা মীর শরিফুল বাশার সহ নেতৃস্থানীয় ব্যক্তিরা।

বাংলাদেশ সময়: ২৩৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।