ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

একদিন পরেই উদ্যোক্তা হাট

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৪
একদিন পরেই উদ্যোক্তা হাট

ঢকায় ধানমন্ডির ওমেন ভলান্টারি অ্যাসোসিয়েশন মিলনায়তনে আগামী ১০ ফেব্রুয়ারি থেকে বসছে তিনদিনের উদ্যোক্তা হাট। বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের উদ্যোগ এবং ফেসবুকভিত্তিক গ্রুপের ‘চাকরি খুঁজব না চাকরি দেব’ দিতীয়বারের আয়োজন উদ্যোক্তা হাটের বিস্তারিত জানাতে শনিবার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) মিলনায়তনে সংবাদ সম্মেলন করা হয়।



বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারন সম্পাদক মুনির হাসান উদ্যোক্তা হাট সম্পর্কে জানাতে গিয়ে দেশের বেকারত্ব সমস্যাটি সামনে আনেন। তিনি বলেন, প্রায় তিন কোটি কর্মহীন মানুষের এ দেশে প্রতিবছরই লাখ লাখ চাকরি প্রত্যাশী আসছে। সরকারি চাকরির মাধ্যমে যে সমস্যা সমাধান সম্ভব নয়। তাই সারাবিশ্বে চলছে উদ্যোক্তা তৈরির কাজ। বাংলাদেশেও উদ্যোক্তা তৈরির কার্যক্রমকে সহায়তা এবং নতুন উদ্যোক্তাদের সহযোগিতা করতেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে বিডিভেঞ্চারের ব্যবস্থাপনা পরিচালক শওকত হোসেন, বেসিসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবির, হাটের পৃষ্ঠোপোষক প্রিয়শপ ডট কমের প্রধান নির্বাহী কর্মকর্তা আশিকুল আলম খানসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

এবারের উদ্যোক্তা মেলায় পিয়শপ ডট কম,জেনন ইলেকট্রনিক্স, এওটি ফ্যাশন, হোস্টমাইট ডট কম, প্রাইম আইটি, সলুশন কিচেন, আইটু গিফট শপ, ফরচুন আইটি, সফটকল, ফাইভ টু ফাইভ শপিং সহ প্রায় ৪০ টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। এ হাটে আগ্রহী উদ্যোক্তারা পণ্য সেবা প্রদর্শন করতে পারবে আর দর্শনার্থী ক্রেতারা তা কিনতে পারবে।

প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে মেলা। উদ্যোক্তা হাট সম্পর্কে আরো জানা যাবে http://www.uddokta.com.bd এবং http://www.facebook.com/uddoktabd ঠিকানায়।

বাংলাদেশ সময়: ০২১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।