ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘কোড:লাভ’র প্রদর্শনী শুরু বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৪
‘কোড:লাভ’র প্রদর্শনী শুরু বৃহস্পতিবার

ঢাকা: বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে ৫দিন ব্যাপী ‘কোড:লাভ’ বিপণীর প্রদর্শনী বৃহস্পতিবার শুরু হচ্ছে। গুলশানে বেঙ্গল ফাউন্ডেশনের সাংস্কৃতিক কেন্দ্র, বেঙ্গল আর্ট লাউঞ্জ এবং কেয়ারফাউন্টেইন এই প্রদর্শনীর আয়োজন করেছে।



রোববার প্রদর্শনী গ্যালারির সহকারী মাহজাবিন হক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, ভালবাসা একটি সার্বজনীন অনুভূতি। ভালবাসার মানুষটির একটি চিঠির অপেক্ষায় থাকার বদলে এখন আই-মেসেজ এবং বিভিন্ন ফোন ট্র্যাকিং যন্ত্র তার জায়গা নিয়েছে। এ ধরনের কিছু পরিবর্তন নিয়ে আলোচনা করতেই এই প্রদর্শনীর আয়োজন।

এই আয়োজনে যেসব কাজের প্রদর্শনী হবে তা মূলত কিউ-আর এবং বার কোডের, যেখানে বিভিন্ন বার্তা ও ছবি এনকোড করা থাকবে। কোড:লাভ এমনভাবে পরিকল্পনা করা হয়েছে যেন আমন্ত্রিত দর্শক কোড স্ক্যানারের মাধ্যমে এই প্রদর্শনীতে অংশ নিতে পারেন।

প্রদর্শনীর কাজগুলোর প্রধান মাধ্যম হচ্ছে বার্তা: কোডগুলোর সাহায্যে রোমান্সের বাণিজ্যিকীকরণ এবং মানুষের জীবন ও সম্পর্কের ক্ষেত্রে প্রযুক্তির ভূমিকা তুলে ধরা হয়েছে।

ভালবাসা দিবসের উপহারের জন্য কোড:লাভ বিপণী উদ্বোধনের একদিন আগে বুধবারই উন্মুক্ত করে দেওয়া হবে। এছাড়া বিস্তারিত তথ্য www.code-love.org ওয়েব সাইট থেকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।