ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বইমেলায় ‘হতে চাইলে সফল ফ্রিল্যান্সার’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৪
বইমেলায় ‘হতে চাইলে সফল ফ্রিল্যান্সার’

একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে ‘হতে চাইলে ফ্রিল্যান্সার’। দেশের আগ্রহী ফ্রিল্যান্সারদের সঠিক দিক-নির্দেশনা দিয়ে সফল করতে বইটি লিখেছেন পার্থ সারথি কর।

এটি লেখকের তথ্যপ্রযুক্তি বিষয়ক দিতীয় বই।

বই প্রসঙ্গে লেখক জানান, গত ২০১২ সালের বই মেলায় প্রকাশিত ‘নবীনদের জন্য জুমলা ভিজুয়াল গাইড’ পাঠক মহলে ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।

সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিষয়ে স্নাতক করা লেখক পার্থ সারথি কর প্রযুক্তির প্রতি কৌতুহলী দৃষ্টি এবং উদার মানসিকতা নিয়ে এগিয়ে যাচ্ছে। তথ্যপ্রযুক্তিকে মানুষের নাগালে দিতে নিরলসভাবে কাজ করছেন তিনি।

কর্মজীবনে সফল ফ্রিল্যান্সার হিসেবে তার অর্জিত অভিজ্ঞতা উদীয়মান ফ্রিল্যান্সারদের ‍ধারণা উন্নয়নে ভুমিকা রাখবে বলে মনে করেন তরুণ লেখক।  

ছাত্রাবস্থা থেকেই প্রযুক্তি বিষয়ক লেখালিখা, ম্যাগাজিন সম্পাদনা, ব্লগিং সহ নানা কাজের সঙ্গে যুক্ত রয়েছেন। বাংলাদেশ ওপেনসোর্স নেটওয়ার্কের একজন সক্রিয় সদস্য তিনি।

প্রযুক্তিপ্রেমী পাঠকেরা তাম্রলিপি’র ১৭৯,১৮০,১৮১ নম্বর স্টল ছাড়াও অনলাইনে www.rokomari.com/book/76419 লিংক থেকে বইটি কিনতে পারবে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।