ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডে অংশগ্রহণের সময় বেড়েছে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৪
বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডে অংশগ্রহণের সময় বেড়েছে

‘বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০১৪’তে অংশগ্রহণে আবেদনের সময় বাড়িয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

প্রতিযোগীদের সুবিধার দিকটি এবং আরো বেশি প্রতিযোগীর অংশগ্রহন নিশ্চিত করতে আগামী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত এ সময় বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন, বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০১৪  এর আহবায়ক শাহ ইমরাউল কায়ীশ।



দেশের ফ্রিল্যান্সারদের এ পেশায় উৎসাহিত করতে গত তিন বছর ধরে প্রতিষ্ঠানটি অ্যাওয়ার্ড প্রদান করে আসছে। এটি বেসিসের চতুর্থবারের আয়োজন।

সুত্র মতে, আউটসোর্সিং পেশাকে সারাদেশে ছড়িয়ে দিতে ৬৪টি জেলা থেকে সেরা ৬৪জন ফ্রিল্যান্সার বা তথ্যপ্রযুক্তি উদ্যোক্তাদের অ্যাওয়ার্ড দেওয়া হবে। গত বছরের মত এবারও ১০০টি অ্যাওয়ার্ডের মধ্যে ৬টি ভিন্ন ক্যাটাগরিতে (ওয়েব অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট, এসইও ও অনলাইন মার্কেটিং, ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, অনলাইন ব্লগিং, মোবাইল অ্যাপ্লিকেশন) ৩ জন করে ১৮ জন এবং  নারী ক্যাটাগরিতে ৩ জনকে অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

এছাড়া আউটসোর্সিং খাতে বিশেষ অবদানের জন্য প্রাতিষ্ঠানিক ক্যাটাগরিতে ১৫টি প্রতিষ্ঠান পাচ্ছে এ অ্যাওয়ার্ড।

জুরী বোর্ডের চেয়ারম্যান এ কে এম ফাহিম মাশরুর বলেন, অ্যাওয়ার্ড প্রদানের ক্ষেত্রে রপ্তানীর পরিমাণ, কর্মসংস্থান ও উদ্যোক্তাদের সামাজিক ভূমিকা প্রাধন্য পাবে।
আগ্রহীরা বর্ধিত এ সময়ের মধ্যে বেসিস ওয়েবসাইটের (www.outsourcingaward.basis.org.bd) মাধ্যমে রেজিষ্ট্রেশন  করে প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পারবে।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।