ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যান্ড্রয়েড কিটক্যাটে এলো এলজির নতুন ফ্যাবলেট

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৪
অ্যান্ড্রয়েড কিটক্যাটে এলো এলজির নতুন ফ্যাবলেট

ভেলেন্টাইনস ডে’র একদিন আগে এলজি’র বড় পর্দার ‘জি প্রো ২’ দেখা যাবে, প্রতিষ্ঠানের পাঠানো আমন্ত্রণ পত্রের ‘নক নক নকিন’ ট্যাগলাইন থেকে অনুমান করা হয়েছিল এমনটা। এছাড়া কিছু কর্মসূচির বার্তা আসলেও সুস্পষ্টভাবে তাতে কিছু উল্লেখ না থাকায় আয়োজনটি কেবল আমোদ প্রমোদের মধ্যেই সীমাবদ্ধ নাকি নতুন কিছু হাজির করতে এলজির এ আয়োজন তা অনিশ্চিত ছিল।

তবে বড় আকৃতির ফ্যাবলেট নিয়ে এ যাবত যেসব খবর হয়েছে তা থেকে অনেকেরই বিশ্বাস ছিল এদিন আমন্ত্রিতদের সামনে আসছে ‘জি প্রো ২’।

অবশেষে কোরিয়ায় ‘জি প্রো ২’ নামের ফ্যাবলেট প্রদর্শনে তাদের অনুমান আর প্রত্যাশা বাস্তব হয়েছে। অ্যান্ড্রেয়ডের কিটক্যাট ৪.৪ সংস্করণ যুক্ত এ ফ্যাবলেটর পর্দা ৪.৯ ইঞ্চি। যেটি অপটিমাস জি প্রো’র পরবর্তী পণ্য। এছাড়া বিদ্যমান পণ্য বৈশিষ্ট্যগুলোও মিলে গেছে আধুনিক, মানসম্মত পর্যাপ্ত ফিচারের গুজবের সাথে। এর পেছনের দিকে পাওয়ার কি’র সাথে ভলিউম রকার স্থাপন হয়েছে। তবে ল্যাঙ্গুয়েজ ভাবনা অপরিবর্তিত থাকায় এটা আগের এলজি জি২’র মত। ব্ল্যাক হোয়াইট এবং টাইটেইনিঅ্যাম রঙে আসছে এ ফ্যাবলেট। পর্দার রেজ্যুলেশনও বাজারের অন্যান্য স্মার্টফোনের মতো।  

কুয়ালকম স্ন্যাপড্রাগন ৮০০ প্রসেসর, ২.২৬ গিগাহার্জ কুয়াড কোর সিপিইউ, থ্রিজিবি ৠাম, ১৬ থেকে ৩২ জিবি বিল্ট ইন মেমোরি সহ বাড়তি মেমোরির জন্য আছে মাইক্রোএসডি কার্ড। সংযোগ অপশনে আছে ওয়াইফাই, এনএফসি, ব্লুটুথ ৪.৯০, স্লিমপোর্ট এবং মাইক্রো ইউইএসবি পোর্ট।

এছাড়া ১৩ এমপি ক্যামেরা ফিচার মান বৃদ্ধিতে ব্যবহারকারীরা অপটিক্যাল ইমেজ স্টাবলাইজেসন পাচ্ছে। ফলে ছবি তোলার পরে ঠিকভাবে ছবি সামঞ্জস্য করে নেওয়া যাবে। ফ্রন্ট ফেসিং ক্যামেরা ২.১ এমপি।

১৭২ গ্রাম ওজনের ফ্যাবলেটের ব্যাটারি ক্ষমতা ৩২০০ এমএএইচ। তবে আন্তর্জাতিক বাজারে পণ্যটি কবে আসছে এবং দাম সম্পর্কে তথ্য দেওয়া হয়নি। এ মাসে অনুষ্ঠিতব্য এমডব্লিউসি ইভেন্টেও ফ্যাবলেটটি প্রদর্শিত হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ০৫৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।